BRAKING NEWS

Desmond Tutu : নোবেল জয়ী আর্চবিশপ ডেসমন্ড টুটুর মৃত্যুতে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শোকজ্ঞাপন

নয়াদিল্লি, ২৬ ডিসেম্বর (হি.স) : দক্ষিণ আফ্রিকার নোবেল জয়ী আর্চবিশপ ডেসমন্ড টুটুর মৃত্যুতে শোকজ্ঞাপন করে রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, মানবিক মর্যাদা এবং সমতার জন্য তাঁর প্রচেষ্টা সর্বদা স্মরণ করা হবে।

প্রধানমন্ত্রী মোদী টুইট করে আরও লিখেছেন, আর্চবিশপ ডেসমন্ড টুটু বিশ্বব্যাপী অগণিত মানুষের জন্য একজন পথপ্রদর্শক ছিলেন। মানবিক মর্যাদা ও সাম্যের প্রতি তাঁর গুরুত্ব চিরদিন স্মরণীয় হয়ে থাকবে। আমি তাঁর মৃত্যুতে গভীরভাবে শোকাহত এবং তার সমস্ত ভক্তদের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাই। ঈশ্বর তাঁর আত্মাকে শান্তিতে রাখুন।


নোবেল জয়ী আর্চবিশপ ডেসমন্ড টুটুর মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এদিন তিনি টুইট বার্তায় জানান, আর্চবিশপ ডেসমন্ড টুটুর মৃত্যুতে গভীরভাবে শোকাহত। গান্ধীজির মতাদর্শে বিশ্বাসী, তিনি বর্ণবাদ বিরোধী সংগ্রামে আধ্যাত্মিক মূল্যবোধ নিয়ে আসেন এবং মানবতার শ্রেষ্ঠ আদর্শকে সমুন্নত রাখেন। তাঁর জীবন প্রজন্মকে অনুপ্রাণিত করবে। দক্ষিণ আফ্রিকা এবং বিশ্বজুড়ে তার অনুগামীদের প্রতি সমবেদনা।

উল্লেখ্য, শান্তিতে নোবেল বিজয়ী দক্ষিণ আফ্রিকার আর্চবিশপ ডেসমন্ড টুটু রবিবার মারা গেছেন। তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি বর্ণবাদ বিরোধী প্রতীক হিসেবে পরিচিত। ২০০৭ সালে ডেসমন্ড টুটুও ভারতে গান্ধী শান্তি পুরস্কারে ভূষিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *