BRAKING NEWS

Manifestation : রাম আমলের শ্রমিক সংগঠনের দাদাগিরি বহিঃপ্রকাশ

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৫ ডিসেম্বর।। বামের পতন হয়ে রাম আসলেও একাংশ গাড়ির চালকের দাদাগিরির এখনো থামতি নেই। বাম আমলে বাম সরকারের শ্রমিক সংগঠনের একাংশ গাড়ির চালক থেকে শুরু করে উক্ত সংগঠনের একাংশ শ্রমিকের বিরুদ্ধে মানুষকে হয়রানির নানান অভিযোগ উঠতো। তবে দীর্ঘ ২৫ বছরের বামের পতন ঘটিয়ে রাজ্যে রাম আমল আসলেও একাংশ শ্রমিকের দাদাগিরি এখনো কমেনি। বাঁধারঘাট রামঠাকুর কলেজের কিছু ছাত্র ছাত্রীরা কলেজে যাওয়ার জন্য বিশালগড় চৌমুহনি থেকে উদয়পুর এর বাস গাড়িতে উঠে ।

ছাত্র ছাত্রীদের অভিযোগ এদিন তারা বাস গাড়িতে উঠলে বাসের চালক , এমনকি বাসের কন্টাক্টর ছাত্র ছাত্রীদের সাথে দুর্ব্যবহার করে। ছাত্র ছাত্রীদের আরো অভিযোগ বিশালগড় থেকে রামঠাকুর কলেজের ছাত্র ছাত্রীরা কলেজে গেলে তাদের থেকে ভাড়া রাখা হতো ১৫ টাকা ।তাদের বক্তব্য কলেজ ড্রেস থাকলে বাস গাড়ির কন্টাক্টর তাদের থেকে ১৫ টাকাই রাখতো। কিন্তু বেশ কয়েকমাস ধরে দক্ষিণগামী বাসগুলি কলেজের ছাত্র ছাত্রীদের কাছ থেকে দুর্ব্যবহার করে ২০ টাকা ভাড়া রাখে। ছাত্রদের বক্তব্য দক্ষিণগামী বাসগুলোর চালক এবং কন্টাক্টর কলেজের ছাত্র ছাত্রীদের সাথে প্রায় সময়ই দুর্ব্যবহার করে । অভিযোগ দক্ষিণগামী বাসগুলো আগরতলা যাওয়ার সময় বাঁধারঘাট রাম ঠাকুর কলেজের ছাত্র ছাত্রীদের নিয়ে গেলেও আসার সময় বাঁধারঘাট থেকে রামঠাকুর কলেজে পড়ুয়া বিশালগড়ের ছাত্র ছাত্রীদের দক্ষিণগামী বাসগুলো বিশালগড় নিয়ে আসে না ।

বরং ছাত্র ছাত্রীদের সাথে দুর্ব্যবহার করে। অন্যদিকে ছাত্র ছাত্রীদের আরো অভিযোগ বিশালগড়ের ম্যাজিক, কমান্ডার সহ অন্যান্য ছোট গাড়িগুলি কলেজে পড়ুয়া ছাত্র ছাত্রীদের কাছ থেকে ভাড়া বেশি রাখে। যদিও শুক্রবার স্থানীয় সাংবাদিকরা গেলে ছোট গাড়ির অন্যদিকে ম্যাজিক গাড়ির চালকের দাদাগিরিও দেখা যায় বিশালগড় চৌমুহনীতে। এদিন উদয়পুর থেকে আসা বাসগুলিকে দাড়াতে দিচ্ছে না চৌমুহনীতে। যার ফলে সাধারন যাত্রীদের হয়রানির শিকার হতে হয়। এক কথায় বলা যায় বাম গিয়ে রাম আসলেও একাংশ গাড়ির শ্রমিকের দাদাগিরি এখনো কমেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *