BRAKING NEWS

Distribution : অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২০ ডিসেম্বর।। “মানুষ মানুষের জন্য এই গ্ৰুপের সদস্যদের উদ্দোগে দুপুর এবং রাতে রাজধানী আগরতলা শহরের বিভিন্ন স্থানে কিছু অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন গ্রুপের সদস্যরা।এই গ্রুপের সদস্যরা দাবি করেন, এলাকার সকল নাগরিক দলমত নির্বিশেষে এবং ঐক্যবদ্ধভাবে সকলে যদি এগিয়ে আসে তাহলে এই গ্রুপের মাধ্যমে সমাজের পিছিয়ে পড়া লোকদের জন্য কিছু করে যেতে পারবেন,মানুষ মানুষের জন্য এই সংস্থাটি।


জানা যায় এই গ্ৰুপ প্রধানত কয়েক জন কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের উদ্দোগে গঠিত হয়েছে ও তারা পথ চলা শুরু করেন ।এই গ্রুপটির মূল লক্ষ্য হল নিজেদের দৈনিক খরচা থেকে প্রতি মাসে কিছু অর্থ বাঁচিয়ে ,সমাজের বিভিন্ন স্তরের পিছিয়ে পড়া গরিব মানুষের পাশে দাঁড়ানো,যাতে করে তারা এই গ্রুপ টির মাধ্যমে যাদের সাহায্যের প্রয়োজন তাদের পাশে দাঁড়াতে পারেন এবং তাদের মানষিক ভাবে ও উৎসাহ প্রধান করতে পারেন।এই গ্ৰুপের প্রধান কিছু সংখক কলেজ ছাত্র ছাত্রীরা গঠন করেন তারা হলেন. জাহিরুল ইসলাম, রুমেনা আক্তার, অর্চিতা চক্রবর্তী ,হাসেম মিঞা এবং ফাহিম আহমেদ। তারা সকলেই কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রী। বর্তমান সময়েও আমাদের সমাজে অনেক অসহায় গরীব মানুষ রয়েছ,যাদের একটা সাহায্য দরকার,এবং
জানা যায় এই গ্রুপের মূল উদ্দেশ্য হল সমাজে যে ছেলে মেয়ে আছে যারা প্রয়োজনীয় উপকরণ এর অভাবে পড়াশোনা করতে পারে না তাদের মধ্যে ড্রেস ,খাতা, কলম , বই প্রদানের মাধ্যমে তাদের সাহায্য করা যাতে করে তারা সমাজে আর পাঁচ জন এর মত পড়াশুনা করতে পারেন,সমাজে প্রতিষ্ঠিত হতে পারেন এবং ভবিষ্যতে তারা ও সমাজের জন্য কিছু ভালো কাজ করতে পারেন,মানুষের পাশে দাঁড়াতে পারেন। এবং যদি কোন ব্যক্তি অসহায় অবস্থায় থাকেন এবং অর্থনৈতিক অভাব অনটনের জন্য চলতে পারে না তাদের সাহায্য করা।


এই গ্রুপটির কর্মাসূচির মধ্যে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করে থাকেন।বর্তমান সময় এ আমাদের রাজ্যের বিভিন্ন হাসপাতাল গুলিতে কান পাতলেই শোনা যায় রক্ত স্বল্পতায় ভুগছে হাসপাতালগুলি এর মধ্যে রয়েছে রাজ্যের প্রধান রেফারাল হাসপাতালগুলি রয়েছে সেগুলো এবং সেই দিকটা কে নজর রেখে মানুষ মানুষের জন্য এই গ্রুপের সদস্যরা স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসেন।( “ইমারজেন্সি ব্লাড গ্রুপে”নামে যে গ্রুপে রয়েছে তারা সাধারণত যাদের রক্তের প্রয়োজন তাদেরকে রক্তদান করে থাকেন অথবা রক্তের ব্যবস্থা করে থাকেন) মানুষ মানুষের জন্য এই গ্রুপটি সেই ইমারজেন্সি ব্লাড গ্রুপ গ্রুপটিকে রক্ত সংগ্রহ সাহায্য করে থাকেন যাতে করে রক্তের অভাবে কারো মৃত্যুবরণ করতে না হয় এবং রক্তের জন্য কোন মায়ের কোল খালি না হয়। সাধারণ মানুষের ডাকে সাড়া দেওয়া।


কোন অসহায় রোগীর পরিবার যদি টাকার অভাবে রক্তের ব্যবস্থা করতে না পারেন সে ক্ষেত্রে মানুষ মানুষের জন্য এই গ্রুপটি রোগীর পরিবারের অবস্থা বিচার করে তাদের জন্য রক্তদাতাদের আসা যাওয়ার সমস্ত খরচ বহন করেন।মানুষ মানুষের জন্য এই গ্রুপটি সমাজ ও অসহায় মানুষদের জন্য যে সকল কর্মসূচি গ্রহণ করছেন সে সকল কর্মসূচি গ্রহণ করা এবং সেই কর্মসূচিগুলোতে বাস্তবে রূপান্তরিত করা সমাজের অসহায় গরীব মানুষদের পাশে দাড়াতে অসহায় রোগীদের পাশে দাঁড়াতে রক্তদাতাদের আসা যাওয়া এবং তাদের জুমুল কর্মসূচি রয়েছে সেটি হলো যে সকল ছাত্র ছাত্রীরা টাকার অভাবে পড়াশোনা করতে পারছে না তাদের বিভিন্নভাবে পড়াশোনা করতে সাহায্য করা,এই জনকল্যাণক কাজগুলি করার জন্য অবশ্যই অর্থের প্রয়োজন।
তাই এই গ্রুপের সদস্যদের পক্ষ থেকে সিদ্ধান্ত নেয় যারা অসহায় মানুষের জন্য কিছু করতে চায় সমাজের মঙ্গল কামনায় অসহায় মানুষের পাশে দাঁড়াতে চায় তারা এই গ্রুপের সঙ্গে যুক্ত হতে পারবেন।মানুষ মানুষের জন্য এই গ্রুপটির পক্ষ থেকে আরো জানানো হয় যে সমাজের অসহায় মানুষদের সাহায্যার্থে সমাজের শুভবুদ্ধি সম্পন্ন সচেতন নাগরিকরা যাতে করে সাহায্যের হাত বাড়িয়ে দেন এবং অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে অসহায় মানুষদের একটু সাহায্য করতে পারেন সেদিকে সমাজের সকল অংশের মানুষের কাছে আবেদন রাখেন এগিয়ে আসার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *