BRAKING NEWS

তুমি রবে নীরবে , সুব্রত মুখোপাধ্যায়কে খোলা চিঠি তৃণমূল প্রার্থী সুদর্শনার

কলকাতা, ১৭ ডিসেম্বর (হি. স.) : তিনি না থেকেও রয়ে গিয়েছেন আমাদের মধ্যে। বাংলার রাজনীতিতে তো বটেই, এই পুরভোটের আবহে তিনি এখনও লোকের মুখে মুখে চর্চিত। তিনি রয়েছেন তাঁর সুযোগ্য শিষ্যার অন্তরেও। তাই পুরভোটের প্রার্থী হয়ে প্রচারের শেষ লগ্নে তাঁকেই অন্তরের শ্রদ্ধা জানালেন শিষ্যা। আর সেটাও ফেসবুকে খোলা চিঠি দিয়ে, ‘তুমি রবে নীরবে’।

নজরে গড়িয়াহাট এলাকার কলকাতা পুরনিগমের ৬৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী সুদর্শনা মুখার্জী, যাকে কলকাতার রাজনৈতিক মহল রাজ্যের দাপুটে নেতামন্ত্রী সদ্য প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের শিষ্যা বলেই চেনে। নিজের ফেসবুক পোস্টে সেই সুব্রতকেই অন্তরের শ্রদ্ধা নিবেদন করেছেন সুদর্শনা। সুদর্শনা তাঁর ফেসবুক পোস্টে লিখেছেন, ‘রাজনীতিতে আমার হাতেখড়ি তোমার হাতেই। তোমার দেখানো পথেই রাজনীতিতে শুরু হয়েছিল আমার পথচলা। ২০১৫ সালে অনভিজ্ঞ, অচেনা সুদর্শনাকে রাজনীতির ময়দানে প্রতিষ্ঠা পেতে তুমিই সাহায্য করেছিলে। ছাত্রী সুদর্শনা সর্বদা তোমার দেখানো পথ অনুসরণ করে প্রতিটি অগ্নিপরীক্ষায় সসম্মানে উত্তীর্ণ হয়েছে।

কোভিড মহামারী থেকে আমফান বিপর্যয়, তোমার শেখানো রাস্তাতেই মানুষের পাশে দাঁড়িয়েছিলাম। এবার সামনে বড় পরীক্ষা। শেষদিন ওপেন জিম উদ্বোধন করতে এসেও তুমি বলেছিলে সামনে বড় পরীক্ষা, সুদর্শনা তৈরি হও। রসিকতা পছন্দ করতে, কোনোদিনও অভিনয় ও অতি নাটকীয়তা পছন্দ করতে না। কথায় বলে রক্তের সম্পর্কে আত্মীয় হয় না। আত্মার সম্পর্কে আত্মীয় হয়। তুমি আজ নেই। তবুও তোমার প্রতি বিশ্বাস, ভালবাসা, শ্রদ্ধা চিরদিন থাকবে। দূরে চলে গিয়েও তুমি থাকবে হৃদয়ে…. …….তুমি অন্তরাল থেকেও আমাকে আশির্বাদ করবে। অন্য জগতেও তুমি ভাল থেকো।’ কার্যত সুব্রতকে খোলা চিঠিই দিয়েছেন তিনি। এই লেখার সঙ্গে একটি ভিডিয়োও ভাগ করেছেন সুদর্শনা। তাতে রয়েছে সুব্রত মুখোপাধ্যায়ের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে তাঁর ছবির কোলাজ। নেপথ্যে বাজছে ‘তুমি রবে নীরবে হৃদয়ে মম’ গানটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *