BRAKING NEWS

শ্রীকান্তের পর চলতি বিশ্ব চ্যাম্পিয়নশিপে সেমিফাইনালে পৌঁছালেন লক্ষ্য সেন, নিশ্চিত আরও একটি পদক

মাদ্রিদ, ১৭ ডিসেম্বর (হি. স.) : কিদাম্বি শ্রীকান্তের পর চলতি বিশ্ব চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় ভারতীয় হিসেবে শেষ চারে নিজের জায়গা পাকা করে ইতিহাসের পাতায় নিজের নাম লিখিয়ে ফেললেন লক্ষ্য সেন। স্পেনের হুয়েলভা শহরে অনুষ্ঠিত বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে চিনের জুন পেং ঝাওকে ২১-১৫, ১৫-২১, ২২-২০ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে পৌঁছলেন তরুণ ভারতীয় শাটলার।সেই সঙ্গে নিশ্চিত করলেন আরও একটি পদক।

বয়স মাত্র ২০ তবে অল্প বয়সেই ইতিহাসের পাতায় নিজের নাম লিখিয়ে ফেললেন লক্ষ্য সেন। স্পেনের হুয়েলভা শহরে অনুষ্ঠিত বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পৌঁছলেন তরুণ ভারতীয় শাটলার। শুরকবার কোয়ার্টার ফাইনালে চিনের জুন পেং ঝাওয়ের সঙ্গে তিন সেটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ইতিহাসে মাত্র চতুর্থ ও এই বারের প্রতিযোগিতায় কিদাম্বি শ্রীকান্তের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে শেষ চারে নিজের জায়গা পাকা করলেন লক্ষ্য। ৬৭ মিনিটের তিন গেমের লড়াইয়ে ঝাওকে ২১-১৫, ১৫-২১, ২২-২০ ব্যবধানে হারালেন তরুণ তুর্কি। প্রথম গেম থেক শেষ পয়েন্ট অবধি হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ হাসিটা হাসেন লক্ষ্যই।


প্রথম গেমে শুরুতে একটু নড়বড়ে লাগলে স্নায়ু চাপ নিয়ন্ত্রণ করে ম্যাচে ফেরেন লক্ষ্য। টানটান লড়াইয়ের পর ১৩-১৩ স্কোরে ৩০ শটের একটা অসাধারণ রালির পর ১৪-১৩তে এগিয়ে যান লক্ষ্য। তারপর আর তাঁকে গেম জিততে বেশি খাঁটতে হয়নি। ১৯ মিনিটে প্রথম গেম পকেটে ভরেন ভারতীয় শাটলার। দ্বিতীয় গেমে ঠিক প্রথম গেমের উল্টো ছবি চোখে পড়ে। এক সময় ১০-১১ থেকে লক্ষ্যে ১৫-২১ গেম হেরে বসেন।


প্রথম দুই গেমের মতো তৃতীয় গেমেও বিরতির সময় চিনা প্রতিপক্ষ এগিয়ে ছিলেন। লম্বা প্রতিপক্ষের বিরুদ্ধে তুলনামূলক খাটো লক্ষ্যর ভরসা ছিল গতি। প্রথম দুই গেমেই বিরতির কয়েক পয়েন্ট পর থেকেই খেলা ঘুরে যায়। ১৪-১৪ স্কোর টাই হওয়ার পর কিন্তু ঝাও এগিয়ে গেলেও লক্ষ্য কামব্যাক করে স্কোর ১৮-১৮ করেন। দুরন্ত এক স্ম্যাশের সাহায্যে লক্ষ্য প্রথমে স্কোর ২০-২০ করে টাই ব্রেকারে নিয়ে যান এবং তারপরে দুরন্তভাবে জিতেও নেন।


লক্ষ্যের এই জয়ের সঙ্গে সঙ্গেই ইতিহাসে প্রথমবার বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে পুরুষদের বিভাগ থেকে থেকে এক নয়, দুই পদক নিয়ে ফিরবেন ভারতীয় শাটলাররা। সেমিফাইনালে লক্ষ্য ভারতেরই শ্রীকান্তের মুখোমুখি হওয়ায় ফাইনালে অন্তত একজন ভারতীয় শাটলারের খেলা নিশ্চিত হয়ে গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *