BRAKING NEWS

মাধ্যমিক টার্ম ওয়ান পরীক্ষায় প্রশ্ন বিভ্রাট, পরীক্ষা শুরু হল ৩০ মিনিট দেরিতে

রাজনগর, ১৬ ডিসেম্বর : মাধ্যমিকের টার্ম ওয়ান পরীক্ষার প্রথম দিনেই প্রশ্নপত্র বিভ্রাট দেখা দিয়েছে। দক্ষিণ ত্রিপুরা জেলার রাজনগর ব্লকের চোত্তাখলা দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ে ওই ঘটনায় তীব্র অসন্তোষ ছড়িয়েছে। ৩০ মিনিট পরে প্রশ্নপত্রের ব্যবস্থা করে পরীক্ষা শুরু করা হয়েছে।

মাধ্যমিক টার্ম ওয়ান পরীক্ষার প্রথম দিনে রাজনগর ব্লকের চোত্তাখলা দ্বাদশ শ্রেনী বিদ্যালয়ে ইংরেজি পরীক্ষায় প্রশ্ন এসেছিল অন্য পরীক্ষার। যথারীতি খাম খুলে প্রধান শিক্ষক হতবাক। দপ্তরের খামখেয়ালিপনার কারনে চোত্তাখলা উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে মাধ্যমিক পরীক্ষা সঠিক সময়ে শুরু করা যায়নি।

এবিষয়ে স্কুলের প্রধান শিক্ষক জীবন চন্দ্র দাস বলেন, প্রশ্নপত্র সঠিক না আসার কারনে এধরণের বিপত্তি দেখা দিয়েছে। বৃহস্পতিবার ছিল মাধ্যমিক পরীক্ষার ইংরেজি পরীক্ষা। কিন্তু প্যাকেটের ভেতরে ছিল অন্য পরীক্ষার প্রশ্নপত্র। খামের ওপর ইংরেজি লেখা থাকলেও ভিতরে বাংলা পরীক্ষার প্রশ্নপত্র ছিল। ফলে, পরীক্ষা শুরু করতে ত্রিশ মিনিট দেরীতে শুরু হয়েছে।

প্রসঙ্গত, প্রশ্নপত্র দুধরনের হয়, অড ও ইভেন। কিন্তু ইভেনের প্রশ্ন ঠিক ছিল। অড প্রশ্নপত্রের জায়গায় অন্য প্রশ্নপত্র চলে আসে। পরবর্তী সময়ে পাশ্ববর্তী বিদ্যালয় থেকে হোয়াটসঅ্যাপ মাধ্যমে প্রশ্ন সংগ্রহ করেন এবং প্রধান শিক্ষক জেরক্স করে পরীক্ষা শুরু করেন। প্রধান শিক্ষক আরো বলেন, সবাই যদি সঠিক ভাবে মনযোগ সহকারে কাজ করে তাহলে ভুল হওয়ার কথা নয়। পরীক্ষা কেন্দ্রে আসা পরীক্ষার্থীদের অভিবাবকরা এবিষয়ে চরম অসন্তোষ প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *