BRAKING NEWS

আমলাদের বদান্যতায় সরকারী প্রকল্পের দফারফা

আগরতলা, ১৬ ডিসেম্বর : এসএইচজি গ্রুপের কর্মীরা তাদের বরাদ্দকৃত ফার্মের ব্যবস্থা না হওয়ায় অসন্তোষ প্রকাশ করেছে। সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের দায়িত্বজ্ঞানহীনতার কারণেই এ ধরনের ঘটনা ঘটে চলেছে বলে অভিযোগ করা হয়েছে।

রাজ্য সরকার স্ব-সহায়ক দলগুলিকে স্বনির্ভর করে তোলার জন্য বিভিন্ন পরিকল্পনার কথা ঘোষণা করেছে। অথচ এই সমস্ত পরিকল্পনা বাস্তবায়নের ক্ষেত্রে একাংশের আমলারা গাফিলতি করে চলেছেন, এমনটাই অভিযোগ। তাতে সরকারের আসল উদ্দেশ্য বিঘ্নিত হচ্ছে। এধরনের গাফিলতির নজির নজরে এসেছে ধলাই জেলার আমবাসায়। আমবাসা আর ডি ব্লকের অধীনে বাগমারা এলাকায় কিছু সংখ্যক এসএইচজি গ্রুপের মহিলা কর্মীদের জন্য বছর দেড়েক আগে শুকর, পোল্ট্রি মোরগ ফার্ম ও গবাদিপশুর ফার্ম গড়ে তোলার জন্য অর্থ বরাদ্দ হয়। কিন্তু আজ পর্যন্ত তাদের সেই ফার্মগুলির ঘর তৈরি করে দেইনি আমবাসা আর ডি ব্লকের ইঞ্জিনিয়ার। তাই তারা ক্ষতির সম্মুখিন হচ্ছেন।

তারা জানিয়েছেন, বহুবার সংশ্লিষ্ট দপ্তরে জানিয়েও কোনো কাজ হয়নি। তাই তারা সংবাদ মাধ্যমের সম্মুখে বিষয়টি তুলে ধরেন। তারা চাইছেন অতিসত্বর সংশ্লিষ্ট দপ্তর যেন তাদের সমস্যা সমাধান করতে এগিয়ে আসে। অন্যথায় তারা আগামী দিনে রাস্তা অবরোধ  করতে বাধ্য হবেন। জানা গেছে, আসকি এসএইচজি, অঙ্গনা এসএইচজি, দিশারী এসএইচজি, শান্তি এসএইচজি এই চারটি এসএইচজি-র নামে  শুকর, পোল্ট্রি মোরগ ও গবাদি পশুর ফার্ম গড়ে তোলার কাজ বরাদ্দ হয়েছে। তাঁদের দাবি, সংশ্লিষ্ট দপ্তর কাজ করতে ব্যর্থ হলে তাদের গ্রুপের একাউন্টে টাকা ঢুকিয়ে দেওয়া হোক। তারা নিজেরাই ফার্ম গড়ে তুলবেন বলে জানিয়েছেন। অবিলম্বে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা না হলে তারা বৃহত্তর আন্দোলনে সামিল হবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *