BRAKING NEWS

তিপরা মথা ও টিপিএফ-র মধ্যে সংঘর্ষ, আহত বহু

আগরতলা, ১৬ ডিসেম্বর : প্রদ্যুৎ কিশোর দেববর্মনের তিপরা মথা এবং পাতালকন্যা জমাতিয়ার টিপিএফ-র মধ্যে রাজনৈতিক বিরোধ চরম আকার ধারণ করেছে। ত্রিপুরা স্ব-শাসিত জেলা পরিষদের সদর কার্যালয় এলাকায় দুটি সংগঠনের সদস্যদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। রাজ্যের পাহাড়ি এলাকাতেও রাজনৈতিক হিংসাত্মক কার্যকলাপ ক্রমাগত বৃদ্ধি পেয়ে চলেছে। বৃহস্পতিবার ত্রিপুরা স্ব-শাসিত জেলা পরিষদের সদর কার্যালয় সংলগ্ন এলাকায় দুটি উপজাতি ভিত্তিক আঞ্চলিক রাজনৈতিক দলের মধ্যে মতবিরোধ শেষ পর্যন্ত সংঘর্ষে পরিণত হয়। তাতে বেশ কয়েকজন রক্তাক্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

ঘটনার বিবরণে জানা যায়, বিশ্ব মানবাধিকার দিবস পালন করার জন্য ত্রিপুরা স্ব-শাসিত জেলা পরিষদের সদর কার্যালয়স্থিত খুমুলুঙের খুম্পুই ময়দানে প্রস্তুতি নেয় টিপিএফ। তাতে বাধা দেয় তিপরা মথা দলের নেতারা। টিপিএফের অভিযোগ, তিপরা মথার নেতারা টিপিএফ নেতাদের মারধর করেছেন। তাতে আহত হয়েছেন বেশ কয়েকজন টিপিএফ নেতৃত্ব। বর্তমানে আহতরা চিকিৎসাধীন রয়েছে খুমুলুঙ হাসপাতালে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় পরিস্থিতির চরম অবনতি ঘটার আশঙ্কা রয়েছে। পরিস্থিতি বিবেচনা করে এলাকায় অতিরিক্ত পুলিশ নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে।

সমতল এলাকার পাশাপাশি রাজ্যের পাহাড়ি এলাকাতেও রাজনৈতিক কার্যকলাপ দিনের পর দিন বেড়ে চলেছে। উপজাতি ভিত্তিক দুটি আঞ্চলিক দল নিজেদের মধ্যে মতভেদকে কেন্দ্র করে হিংসায় উন্মত্ত হয়ে উঠেছে। এর জল বহুদূর পর্যন্ত গড়ানোর আশঙ্কা রয়েছে। কার্যত প্রদ্যুৎ কিশোর দেব্বর্মন এবং পাতালকন্যা জমাতিয়ার মধ্যে এই বিভেদ ও ইগোর লড়াই চরমে পৌঁছেছে। এর শেষ কোথায় সেটাই এখন দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *