BRAKING NEWS

বুথের ভোটার ছাড়া এজেন্ট নয়, ফের প্রতিবাদ বিজেপি-র

কলকাতা, ১৪ ডিসেম্বর (হি. স.) : বাইরের বুথের কোনও ভোটারকে এজেন্ট হিসেবে বুথে বসানো যাবে না। সাধারণত, এতদিন সংশ্লিষ্ট বিধানসভা এলাকা ভোটার হলেই যে কোনও একটি বুথে এজেন্ট হতে পারতেন। এই সিদ্ধান্তে ফের প্রতিবাদ জানাল বিজেপি।

কমিশনের নয়া নির্দেশে বলা হয়েছে, এমনটা হলে বাইরের কোনও ব্যক্তিও এলাকায় প্রবেশ করতে পারেন। তাই একমাত্র সংশ্লিষ্ট বুথের ভোটাররাই এজেন্ট হতে পারবেন। তৃণমূলের তরফে বার বার এই দাবি করা হয়েছে। শাসক শিবিরের দাবি ছিল,বুথের ভোটারই সেই বুথে এজেন্ট হবে। কিন্তু বিজেপি, সিপিএম, কংগ্রেস -সহ বিরোধীরা বলে আসছিল, বিধানসভা এলাকার ভোটার হলেই যেন এজেন্ট করতে দেওয়া হয়। এখন রাজ্যের নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তে আদতে শাসক দলের ইচ্ছাই মান্যতা পেল বলে মত বিরোধীদের।

রাজ্য নির্বাচন কমিশনারকে মঙ্গলবার এক চিঠিতে দলের তরফে লেখা হয়েছে, আমরা ২ ডিসেম্বর তারিখের আমাদের চিঠি এবং ৭ ডিসেম্বর বিজেপি প্রতিনিধি দলের সাথে সাক্ষাতের প্রতি আপনার দৃষ্টি আকর্ষণ করছি। বুথ এজেন্ট/রিলিভারকে অনুমতির ব্যাপারে আমরা আপনাকে মনে করিয়ে দিতে চাই যে তৃণমূল ব্যতীত ২২ নভেম্বর কমিশনের প্রথম সর্বদলীয় বৈঠকে সমস্ত পক্ষ একই সমস্যাটি উত্থাপন করেছিল। চিঠিতে সই করেছেন অর্জুন সিং এবং শিশির বাজোরিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *