BRAKING NEWS

নিজস্ব পুলিশ রুলস তৈরীর জন্য বিশেষ অধিবেশন করতে হবে : এডিসি-র চেয়ারম্যান

আগরতলা, ১৩ ডিসেম্বর (হি. স.) : ত্রিপুরা জনজাতি এলাকা সব-শাসিত জেলা পরিষদে ক্ষমতার পরিবর্তন হয়েছে। ফলে, এডিসিকে নতুন করে সাজানোর প্রক্রিয়া চলছে। হয়তো, সেই লক্ষ্যেই এডিসি-তে নিজস্ব পুলিশ রুলস তৈরীর চিন্তাভাবনা শুরু হয়েছে। তাই, এডিসি-র চেয়ারম্যান জগদীশ দেব্বর্মার বক্তব্য, নিজস্ব পুলিশ রুলস তৈরীর জন্য বিশেষ অধিবেশন করতে হবে।


আজ সোমবার এডিসি-র উদ্যোগে পশ্চিম জোনাল অফিস প্রাঙ্গনে মহারাজা কিরীট বিক্রম কিশোর মানিক্য বাহাদুরের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে দুঃস্থদের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। ওই অনুষ্ঠানে উদ্বোধনী ভাষণে এডিসি-র চেয়ারম্যান জগদীশ দেব্বর্মা বলেন, ১৯৯৪ সালে কংগ্রেস যুব সমিতি জোট পরিচালন কমিটি এডিসি পুলিশ বিল অনুমোদন করে রাজ্যপালের অনুমোদনের জন্য ত্রিপুরা সরকারের মাধ্যমে পাঠিয়েছিল। রাজ্যপাল ২০০৭ সালে পুলিশ আইন অনুমোদন করেছিল। কিন্ত, পুলিশ রুলস তৈরী করতে ১০ দিনের বিশেষ অধিবেশনের প্রয়োজন রয়েছে।


তাঁর কথায়, ওই অধিবেশনে পুলিশ রুলস তৈরীর জন্য জন প্রতিনিধিগণ আলোচনা করবেন। তারপর রুলস তৈরী করা হবে। তাঁর দাবি, রুলস তৈরী হবার পর এডিসি প্রশাসন পুলিশ বিভাগে সরাসরি লোক নিয়োগ করতে পারবে। তাই, বিশেষ অধিবেশন ডাকতে হবে, বলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *