BRAKING NEWS

Covid : ত্রিপুরায় প্রবেশে বিমান যাত্রীদের জন্য নতুন নির্দেশিকা জারি

আগরতলা, ৭ ডিসেম্বর (হি. স.) : ত্রিপুরায় প্রবেশে বিমান যাত্রীদের জন্য নতুন নির্দেশিকা জারি হয়েছে। দেশের ৯টি রাজ্য চিহ্নিত করে সেখান থেকে আসা সমস্ত যাত্রীদের কোভিড নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করেছে বিমান বন্দর কর্তৃপক্ষ। রিপোর্ট ছাড়া আসা যাত্রীদের বিমানবন্দরে বিনামূল্যে করোনার নমুনা পরীক্ষা করতেই হবে। নেগেটিভ আসলে তবেই তাঁরা বাড়ি যাওয়ার ছাড়পত্র পাবেন। ত্রিপুরা সরকারের সাথে পরামর্শক্রমে ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, জানালেন বিমান বন্দরের জনৈক আধিকারিক।


এমবিবি বিমান বন্দরের ওই আধিকারিক জানান, কেরালা, হিমাচল প্রদেশ, সিকিম, মণিপুর, পশ্চিমবঙ্গ, মিজোরাম, মেঘালয়, অরুনাচল প্রদেশ এবং নাগাল্যান্ড থেকে আসা বমন যাত্রীদের সফরের ৪৮ ঘন্টা পূর্বে আরটি-পিসিআর কিংবা ট্রুনেট অথবা সিবিন্যাট নেগেটিভ রিপোর্ট সাথে আনতে হবে। ওই রিপোর্ট ছাড়া বিমান বন্দরে যাত্রীদের করোনার নমুনা পরীক্ষা করতে হবে। সাথে তিনি যোগ করেন, ওই ৯টি রাজ্য থেকে আসা যাত্রীদের ক্ষেত্রে কোভিডের টিকার দুইটি ডোজ নেওয়া যথেষ্ট নয়। ত্রিপুরায় প্রবেশে তাঁদের কোভিড নেগেটিভ হওয়া বাধ্যতামূলক।


ওই আধিকারিকের কথায়, ওই ৯টি রাজ্য বাদে অন্য রাজ্যের যাত্রীদের ক্ষেত্রে কোভিডের দুইটি টিকা নেওয়ার ১৫ দিন অতিক্রান্ত হওয়ার সার্টিফিকেট ত্রিপুরায় প্রবেশের ক্ষেত্রে দেখাতে হবে। সেক্ষেত্রে তাঁদের করোনার নমুনা পরীক্ষা করতে হবে না। তিনি বলেন, ত্রিপুরা সরকার বিমান বন্দরে করোনার নমুনা বিনামূল্যে পরীক্ষার ব্যবস্থা করেছে। এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার নতুন নির্দেশিকা অনুসারে, করোনার নমুনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসলে রাজ্য সরকারের প্রটোকল অনুযায়ী ১৪ দিনের জন্য বাধ্যতামূলক একান্তবাসে থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *