দৈনিক সংক্ৰমণ ফের নিম্নমুখী, ভারতে চিন্তা বাড়াচ্ছে করোনায় মৃত্যু

নয়াদিল্লি, ৪ ডিসেম্বর (হি.স.): আগের দিনের তুলনায় ভারতে দৈনিক করোনা-সংক্ৰমণ অনেকটাই নিম্নমুখী, তবে রোজই চিন্তা বাড়াচ্ছে মৃত্যুর সংখ্যা। শুক্রবার সারাদিনে ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬০৩ জন। এই সময়ে মৃত্যু হয়েছে ৪১৫ জনের। বিগত ২৪ ঘন্টায় ভারতে করোনার থেকে সেরে উঠেছেন ৮,১৯০ জন, ভারতে সুস্থতার হার ৯৮.৩৫ শতাংশে থমকে রয়েছে। বিগত ২৪ ঘন্টায় ভারতে চিকিৎসাধীন করোনা-রোগীর সংখ্যা বেড়ে ৯,৯৯,৭৪-এ পৌঁছেছে, বিগত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমেছে মাত্র দু’জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮,৬০৩ জন। এই মুহূর্তে শতাংশের নিরিখে ০.২৯ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। ভারতে বিগত ২৪ ঘন্টায় করোনাভাইরাসের টিকা পেয়েছেন ৭৩ লক্ষ ৬৩ হাজার ৭০৬ জন প্রাপক, ফলে ভারতে শনিবার সকাল আটটা পর্যন্ত ১,২৬,৫৩,৪৪,৯৭৫ জনকে কোভিড টিকা দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ৪১৫ জনের মৃত্যুর পর ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৪,৭০,৫৩০ জন (১.৩৬ শতাংশ)। ভারতে সুস্থতার সংখ্যা অনেকটাই বাড়ল, শুক্রবার সারা দিনে ভারতে করোনা-মুক্ত হয়েছেন ৮,১৯০ জন। শনিবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়েছেন ৩,৪০,৫৩,৮৫৬ জন করোনা-রোগী, শতাংশের নিরিখে ৯৮.৩৫ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *