BRAKING NEWS

Secondary and higher secondary results : ত্রিপুরায় ৩১ জুলাই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফলাফল ঘোষণা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৯ জুলাই ।। আগামী শনিবার ৩১ জুলাই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের ফলাফল ঘোষণা দেবে ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ। করোনার প্রকোপে পরীক্ষা বাতিল হয়ে যাওয়ায় এবার থাকবে না কোন মেধা তালিকা। এমনকি, ফলাফল ঘোষণা হলেও ওইদিনই ছাত্রছাত্রীরা মার্কশিট এবং সার্টিফিকেট পাবে না। আজ পর্ষদ সভাপতি ড. ভবতোষ সাহা এই সংবাদ দিয়েছেন। সাথে তিনি যোগ করেন, এখনই উচ্চ মাধ্যমিকের ৫৬ জনের ফলাফল ঘোষণা দেওয়া সম্ভব হচ্ছে না। কারণ তারা একটি বিষয়ে পরীক্ষা দেওয়ার কথা ছিল। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে তাদের পরীক্ষা নেওয়া হবে। তবে, ওই ফলাফলে যারা সন্তুষ্ট হবে না, তাদের সেপ্টেম্বরে পরীক্ষা নেওয়া হবে, জানান তিনি।


এদিন তিনি বলেন, ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা দেওয়ার দিন চূড়ান্ত হয়েছে। আগামী ৩১ জুলাই শনিবার দুপুর ১২টায় ফলাফল ঘোষণা দেওয়া হবে। তাঁর কথায়, এবছর মাধ্যমিকে ৪৬৬১৩ জন এবং উচ্চ মাধ্যমিকে ২৭২০৫ জন পরীক্ষার্থী ছিল। এছাড়া, মাদ্রাসা আলিম ৯৮ জন ও মাদ্রাসা ফাজিল ২৫ জন পরীক্ষার্থী রয়েছে।


তাঁর দাবি, করোনার প্রকোপে প্রথমে পরীক্ষা স্থগিত ও পরে বাতিল করা হয়েছিল। তিনি বলে, ১ মে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা স্থগিত রাখার বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। কিন্ত, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় ১৬ মে সমস্ত পরীক্ষা বাতিল করা হয়েছিল। তেমনি, ফলাফল ঘোষণা করার জন্য ২১ জুন বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছিল।
তাঁর কথায়, রেগুলার, এক্সটার্নাল, কম্পার্টমেন্টাল সমস্ত ছাত্রছাত্রীদের ওইদিন ফলাফল ঘোষণা দেওয়া হবে। শুধু উচ্চ মাধ্যমিকে ৫৬ জনে

র ফলাফল ওইদিন ঘোষণা দেওয়া সম্ভব নয়। কারণ, তারা একটি বিষয়ে পরীক্ষা দেবে। তিনি বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ওই ৫৬ জনের পরীক্ষা নেওয়ার ব্যবস্থা হবে।
সাথে তিনি যোগ করেন, ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদের ফলাফলে যারা সন্তষ্ট হবে না, তাদের লিখিত পরীক্ষা নেওয়া হবে। কিন্ত, তাদের অঙ্গীকার করতে হবে, লিখিত পরীক্ষার ফলাফল চূড়ান্ত হিসেবে তারা মেনে নেবে। এক্ষেত্রে কারোর নম্বর কমে গেলে তাদের সেটা মানতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *