BRAKING NEWS

Corruption in ADC areas : এডিসি এলাকা গুলোতে উন্নয়ন মূলক কাজে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে

নিজস্ব প্রতিনিধি, তেলিয়ামুড়া, ২১ জুলাই।। মুঙ্গিয়াকামি ব্লক এলাকায় বাম আমলে এডিসি এলাকা গুলোতে উন্নয়ন মূলক কাজে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। এ ধরনের দুর্নীতিকে কেন্দ্র করে জনমনে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে। মুঙ্গিয়াকামী সাব জোন্যালের মানিক দেববর্মা এডিসি ভিলেজে বাম আমলে উন্নয়নমূলক কাজে ব্যাপক দুর্নীতি হয়েছে বলে অভিযোগ মিলেছে।গত ২০১৭/২০১৮ অর্থবর্ষে নীতি আয়োগের ফান্ডের অর্থে ছড়ার উপর আর সি সি বক্স কালভার্ট নির্মাণ করা হয়েছিল ।

নির্মাণ ব্যয় দেখানো হয়েছে ১ লক্ষ ৬২ হাজার ৩১। টাকা।কাজ করা হয়েছিল এডিসির পূর্ত দফতরের অধীনে। আর সি সি বক্স কালভার্ট মানিক বাজার এলাকার ছড়ার উপর করা হয়েছিল। পি এম জি এস ওয়াই প্রকল্পে রাস্তাও তৈরি করা হয়। রাস্তাটি মানিক বাজার হয়ে হরিচরণ সর্দার পাড়া ভায়া গোবিন্দ সর্দার পাড়া, তেলিয়ামুড়া অমরপুর সড়কে এসে যুক্ত হয় রাস্তাটি। ওই বক্স কালভার্ট এর দুপাশে দেওয়া হয়েছিল প্যালাসেটিং। নিম্নমানের কাজ হওয়ার কারণে বৃষ্টির জলে সেই প্যালাসেটিং ধ্বসে ছড়াতে পড়ে গেছে।

ফলে কালভার্টের সাথে যুক্ত রাস্তাটিও অনায়াসে ভাঙ্গন শুরু হয়ে গেছে । ফলে এই রাস্তা ধরে কোনো যানবাহন চলাচল করতে পারছে না।উল্লেখ থাকে মানিক দেববর্মা এডিসি ভিলেজে প্রায়১৫০ পরিবার জনজাতিদের বসবাস। বসবাসকারীরা কৃষক ও শ্রমিক শ্রেণীর। ফলে এই ভিলেজের বাসিন্দারা বর্তমানে যাতায়াতের বিষয় নিয়ে মহাসংকটে । এলাকাবাসীদের দাবি প্রশাসন যাতে দ্রুত আর সি সি বক্স কালভার্ট প্যালাসেটিং সহ রাস্তাটি সংস্কার করে দেয়। রাস্তাটি চলাচলের উপযোগী করে তোলা না হলে তারা বৃহত্তর আন্দোলনে শামিল হতে বাধ্য হবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।। বাম আমলে কাজের দুর্নীতির তদন্ত হলে আসল রহস্য উদ্ঘাটিত হবে বলেও তাঁর মনে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *