BRAKING NEWS

অরুণাচলের চাংলাং জেলায় আসাম রাইফেলস-এনএসসিএনের গোলাগুলি, হত এক জঙ্গি, আহত দুই জওয়ান

ইটানগর, ২২ মে (হি.স.) : অরুণাচল প্ৰদেশের চাংলাং জেলার জয়রামপুর অঞ্চলে আসাম রাইফেলস এবং ন্যাশনাল সোশালিস্ট কাউন্সিল অব নাগাল্যান্ড (খাপলাং গোষ্ঠী)-এর সশস্ত্র ক্যাডরদের মধ্যে প্রচণ্ড সংঘৰ্ষে এক জঙ্গি সদস্য নিহত হয়েছে। এছাড়া গোলাগুলির দরুন আসাম রাইফেলসের দুই জওয়ান আহত হয়েছেন বলে প্রাপ্ত খবরে প্রকাশ। নিহত জঙ্গিকে অবতার চাকমা বলে শনাক্ত করা হয়েছে। তবে কোনও কোনও মহলের দাবি এই সংঘর্ষে জঙ্গি নয়, মৃত্যু হয়েছে এক জওয়ানের।

বিলম্বে প্রাপ্ত খবরে প্রকাশ, ভারত-মায়ানমার সীমান্তবৰ্তী জয়রামপুরের জঙ্গলাকীর্ণ লংরি গ্রামে এনএসসিএন-এর সশস্ত্র একদল ক্যাডার ঘাঁটি গেড়েছে বলে গোপন সূত্রে আধাসেনা আসাম রাইফেলসের গোয়েন্দারা খবর পান। সে অনুযায়ী আজ সকালে ১৯ ব্যাটালিয়নের আসাম রাইফেলসের জওয়ানরা লংরি গ্রামে হানা দিয়ে গোটা অঞ্চল ঘিরে ধরেন। ইত্যবসরে সকাল প্রায় সাড়ে আটটা নাগাদ জঙ্গিরা আসাম রাইফেলসের জওয়ানদের লক্ষ্য করে গুলিবর্ষণ করতে থাকে। পালটা জবাব দিতে শুরু করেন আধাসেনা জওয়ানরা। প্ৰায় ২৫ মিনিট এই সংঘর্ষ চলে। 

সংঘর্ষ স্তিমিত হলে ঘটনাস্থল থেকে জওয়ানরা উদ্ধার করেন এক জঙ্গির লাশ। পরে তাকে অবতার চাকমা বলে শনাক্ত করা হয়। এদিকে গোলাগুলিতে দুই সেনা জওয়ান আহত হয়েছেন বলে জানা গেছে। তবে তাঁদের নাম জানা সম্ভব হয়নি।

সংশোধিত খবরের জন্য নীচে দেওয়া লিঙ্ক-এ ক্লিক করুন –

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *