BRAKING NEWS

সাংবাদিক সম্মেলনে কড়া প্রতিক্রিয়া মমতা বন্দোপাধ্যায়ের

কলকাতা, ১৮ ফেব্রুয়ারি (হি. স.) : শ্রমমন্ত্রী জাকির হোসেনকে লক্ষ্য করে বোমাবাজির ঘটনাটি পূর্ব পরিকল্পিত একটি খুনের চক্রান্ত বলে চিহ্ণিত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। কেবল সিআইডি নয়, সেই সঙ্গে এসটিএফ এবং সিআইএসএফকেও এ ব্যাপারে তদন্ত করতে বললেন তিনি।
বুধবার রাতে রাজ্যের শ্রমমন্ত্রী জাকির হোসেনকে লক্ষ্য করে বোমাবাজির ঘটনা প্রকাশ্যে আসতেই ঘটনার তদন্তের দাবিতে সরব হয় সবমহল।বৃহস্পতিবার তাঁকে হাসপাতালে দেখার পর হাসপাতালের ওয়ার্ড থেকে বেরিয়ে ঘটনার জন্য কেন্দ্রকে তোপ দাগেন মমতা। সাংবাদিকদের বলেন,  স্থানীয়দের সঙ্গে কথা বলে প্রাথমিক অনুমান রিমোট কন্ট্রোলেই বিস্ফোরণ ঘটানো হয়েছে। গোটা ঘটনার দায় রেলের বলেও বিস্ফোরক মন্তব্য করেন তৃণমূল নেত্রী।

তিনি জানান, জাকিরের সঙ্গে কথা হয়েছে। জাকিরের স্ত্রীর সঙ্গেও দেখা হয়েছে। হাসপাতাল চত্বরে দাঁড়িয়ে মমতা ঘোষণা করেন, গুরুতর আহতদের ৫ লক্ষ টাকা সাহায্য করা হবে। এমনকি অল্প আহতদের ১ লক্ষ টাকা সাহায্য করবে রাজ্য। পাশাপাশি ঘটনায় আহতদের চিকিতসার সব খরচ বহন করবে রাজ্যে সরকার।

এছাড়াও তৃণমূল সুপ্রিমো তোপ দেগে বলেন, “পরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে। যখন হামলা চালানো হয় তখন প্ল্যাটফর্ম অন্ধকার ছিল। এমনকি সেখানে কোনো রেল পুলিশ ছিল না। ভয়াবহতা দেখে শিউরে উঠছি। এটা বিরাট বড় ষড়যন্ত্র। রেলের জায়গায় বিস্ফোরণ, দায়িত্ব রেলেরই। কিন্তু রেল এই ঘটনা হালকাভাবে নিচ্ছে।“  পাশাপাশি মমতা দাবি, “জাকিরকে খুনের পরিকল্পনা ছিল। এমনকি ওঁর উপর দলবদলের চাপ আসছিল। কিন্তু ও কেন অন্য দলে যাবে? ও খুব কমিটেড ছেলে। “রেলের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। প্রশ্ন করেন, মন্ত্রীর যাত্রার কথা থাকা সত্ত্বেও কেন যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হল না 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *