BRAKING NEWS

আইপিলের চুড়ান্ত নিলামের তালিকায় নেই শ্রীসন্থ

মুম্বই, ১২ ফেব্রুয়ারি (হি.স.): আইপিএলের নিলামের আগে ২৯২ জন ক্রিকেটারের চূড়ান্ত তালিকা প্রকাশ করল ভারতীয়  ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ৮টি ফ্র্যাঞ্চাইজি  নিলামের জন্য নাম নথিভুক্ত করা ১১১৪ জন ক্রিকেটারের মধ্যে থেকে পছন্দের ক্রিকেটারদের যে তালিকা বিসিসিআইকে দিয়েছে তার পরিপ্রেক্ষিতেই ২৯২ জনের এই তালিকা প্রকাশ করেছে বিসিসিআই । একাধিক চমকপ্রদ নাম রয়েছে তালিকায়। তেমনই বাদ পড়েছেন শ্রীসন্থের মত বিশ্বকাপজয়ী তারকা।

 আগামী বৃহস্পতিবার চেন্নাইয়ে হতে চলেছে আসন্ন আইপিএলের নিলাম । তবে এই বছরই যেহেতু দলের সংখ্যা বাড়ছে না তাই মেগা নিলাম না হলেও ২৯২ জন ক্রিকেটারের তালিকা প্রকাশ করল বিসিসিআই। মোট ১৬৪ জন ভারতীয় ক্রিকেটারের সঙ্গে ১২৫ জন বিদেশী ক্রিকেটার থাকছেন নিলামে। তিনজন ক্রিকেটার থাকছেন আইসিসির অ্যাসোসিয়েট দেশগুলি থেকে। আটটি ফ্র্যাঞ্জাইজি সব মিলিয়ে মোট ৬১জন ক্রিকেটার কিনতে পারবে। এর মধ্যে বিদেশি ক্রিকেটার হতে পারেন ২২ জন।

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে হরভজন সিং ও কেদার যাদব সর্বোচ্চ দামের ব্র্যাকেটে থাকছেন। দুজনেরই বেস প্রাইস ২ কোটি টাকা। এছাড়াও গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, শাকিব আল হাসানসহ আটজন বিদেশী ক্রিকেটারও ২ কোটির টাকা ব্র্যাকেটে থাকছেন। মোট ১২ জন ক্রিকেটার থাকছেন ১.৫ কোটি টাকার বেস প্রাইস নিয়ে ও হনুমা বিহারি, উমেশ যাদবসহ ১১ জন থাকছেন ১ কোটি টাকার ব্র্যাকেটে।

কিংস ইলেভেন পাঞ্জাব সর্বাধিক ৫৩.২০ কোটি টাকা নিয়ে নিলামে ঢুকবে। অপরদিকে কেকেআর মাত্র ১০.৭৫ কোটি টাকা নিয়ে নিলামে বসতে চলেছে।

অনেকের আশা থাকলেও নির্বাসন কাটিয়ে ফেরা শ্রীসন্থকে নিয়ে আগ্রহ দেখাল না কোনও ফ্র্যাঞ্চাইজিই। তিনি নিজের নাম নথিভুক্ত করালেও চূড়ান্ত তালিকায় তাঁর নাম নেই। তবে শচিনপুত্র অর্জুন তেন্ডুলকর রয়েছেন চূড়ান্ত তালিকায়। তাকে নেওয়ার জন্য আগ্রহ দেখিয়েছে কিছু ফ্র্যাঞ্চাইজি। টেস্ট স্পেশ্যালিস্ট চেতেশ্বর পূজারাও ৫০ লাখ টাকা বেস প্রাইস নিয়ে রয়েছেন চূড়ান্ত তালিকায়।

বাংলা দলের ৭ জন ক্রিকেটার এবার নিলামে উঠছেন। এঁরা হলেন অনুষ্টুপ মজুমদার, অভিমণ্যু ঈশ্বরণ, প্রয়াস রায় বর্মণ, আকাশদীপ, সায়ন ঘোষ, বিবেক সিং এবং আমির গনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *