BRAKING NEWS

তাঁকে ‘ভারতরত্ন’ দেওয়ার দাবি বন্ধ হোক : রতন টাটা

নয়াদিল্লি, ৬ ফেব্রুয়ারি (হি.স.):  তাঁকে ভারতরত্ন সম্মান দেওয়ার দাবি তোলা বন্ধ করা হোক ৷ শনিবার ট্যুইট করে এই অনুরোধ করলেন বিশিষ্ট শিল্পপতি তথা সমাজসেবী রতন টাটা ৷ শুক্রবার থেকে টুইটারে ট্রেন্ডিং হয়ে গিয়েছে হ্যাশট্যাগ #ভারতরত্ন ফর রতন টাটা । তার প্রেক্ষিতে এই টুইট করেন রতন টাটা ।

গতকাল মোটিভেশনাল স্পিকার ড. বিবেক ভিন্দ্রা টুইটারে প্রথম দাবি করেন, দেশের প্রতি অবদানের জন্য রতন টাটাকে সর্বোচ্চ অসামরিক পুরস্কার ‘ভারতরত্ন’ দেওয়া উচিত। এই দাবি জানিয়ে তিনি শুরু করেন হ্যাশট্যাগটি। রাতারাতি সেটি ট্রেন্ডিং হয়ে যায়। বিবেকের সুরে সুর মেলান বহু নেটিজেন। সেদিকে লক্ষ রেখেই শনিবার সকালে রতন টাটা টুইট করে আরজি জানান, এমন দাবি তোলা বন্ধ করুন নেটিজেনরা। তিনি লেখেন, “একটি অ্যাওয়ার্ডের দাবিতে সোশ্যাল মিডিয়ার একাংশের আবেগকে আমি সম্মান জানাচ্ছি। আমার বিনীত অনুরোধ, এই ধরনের প্রচার বন্ধ হোক। আমি ভাগ্যবান যে, ভারতীয় হিসেবে দেশের উন্নতি ও সমৃদ্ধির পথে একজন অংশীদার হতে পেরেছি।”

কেবল বিখ্যাত শিল্পপতিই নন, সমাজসেবী হিসেবেও রতন টাটা রীতিমতো জনপ্রিয়। মাসখানেক আগেই টাটা সন্স গোষ্ঠীর এক অসুস্থ প্রাক্তন কর্মচারীর বাড়িতে চলে যেতে দেখা গিয়েছিল তাঁকে। রতন টাটার মানবদরদী চেহারার পরিচয় পেয়ে আপ্লুত হয়েছিল নেটিজেনরা। গত বছরের মার্চে অতিমারীর মোকাবিলায় তাঁর সংস্থা টাটা ট্রাস্টের তরফে ৫০০ কোটি টাকা অনুদান দেওয়া হয়। পরে আরও ১ হাজার কোটি টাকার অনুদানের কথা ঘোষণা করেন তিনি। সব মিলিয়ে অঙ্কটা দাঁড়ায় দেড় হাজার কোটি টাকা। কিন্তু এসবের পরও প্রচারের আড়ালেই স্বচ্ছন্দ তিনি। তাই অনুরাগীদের বার্তা,তাঁকে বারবার ‘ভারতরত্ন’ দেওয়ার দাবি বন্ধ হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *