BRAKING NEWS

করোনামুক্ত ডিমা হাসাও জেলা, বেড়েছে পর্যটকদের আনাগোনা, জায়গা নেই হোটেল-লজে

হাফলং (অসম), ২৬ ডিসেম্বর (হি.স.) : করোনা অতিমারি হ্রাস পাওয়ার সঙ্গে সঙ্গে ডিমা হাসাও জেলায় পর্যটকদের আনাগোনা বেড়েছে। ২০২০ সাল সমগ্র বিশ্বের জন্য নিয়ে এসেছিল এক বীভিষিকাময় পরিস্থিতির। এবার ২০২০ সালকে বিদায় জানানোর পালা। সবাই তৈরি হচ্ছেন ২০২১ সালকে স্বাগত জানাতে। তার মধ্যে ২০২০ সাল শেষ হওয়ার পথে ডিমা হাসাও জেলা এখন সম্পূর্ণ কোভিড মুক্ত।

নতুন করে এখন পর্যন্ত ডিমা হাসাও জেলায় কোভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ার কোনও খবর এই খবর লেখা পর্যন্ত নেই। এদিকে ডিমা হাসাও জেলায় পর্যটকদের আসাযাওয়া বেড়েছে। বর্তমানে ডিমা হাসাও জেলায় উৎসবের আমেজ। জেলার গুঞ্জুঙে শুরু হয়েছে জু-ডিমা উৎসব। এছাড়া রয়েছে বড়দিন পালনের ধুম। এরই মধ্যে ৪৮ তম সারা অসম আন্তঃজেলা ভারোত্তোলন প্রতিযোগিতার আসর বসছে আগামী ২৭ ডিসেম্বর থেকে। এরই মধ্যে পাহাড়ি এই জেলায় চলছে ২০২০-কে বিদায় জানানো এবং ২০২১ সালকে স্বাগত জানানোর প্রস্তুতি। এর মধ্যে প্রচণ্ড শীতে জবুথবু পাহাড়ের মানুষ। আর ডিমা হাসাও জেলার থুরুকে এখন শুরু হয়েছে তুষারপাত।

তুষারপাতের আনন্দ উপভোগ করতে ডিমা হাসাও জেলায় উত্তর-পূর্বাঞ্চল সহ বিভিন্ন জায়গার পর্যটকরা ভিড় করছেন হাফলঙে। ইংরেজি বর্ষবরণ উদযাপন করতে ইতিমধ্যে হাফলঙের হোটেল লজ অথিতিশালাগুলিতে তিল ধারণের জায়গা নেই। প্রত্যেকটি হোটেল লজ অতিথিশালা পর্যটকরা বুক করে রেখেছেন।

উল্লেখ্য, ডিমা হাসাও জেলার পর্যটন শিল্পকে বিশ্ব মানচিত্রে তুলে ধরতে রাজ্য সরকার, উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদ, রাজ্য পর্যটন দফতর ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে। ডিমা হাসাও জেলাকে অসমের এক বৃহৎ পর্যটন কেন্দ্রস্থল হিসেবে গড়ে তুলতে ভারতীয় রেলের সঙ্গে রাজ্য পর্যটন দফতর মিলে কাজ আরম্ভ করেছে। ডিমা হাসাও জেলার পর্যটন শিল্পকে চাঙ্গা করে তুলতে এবং পর্যটকদের জন্য ভিস্তাডম ট্রেন চালানোর পরিকল্পনার কথা জানিয়েছেন সম্প্রতি হাফলং সফরে আগত উত্তর-পূর্ব সীমান্ত রেলের জেনারেল ম্যানেজার আনশোল গুপ্তা। ইতিমধ্যে উত্তরপূর্ব সীমান্ত রেলের পক্ষ থেকে পর্যটন দফতরকে এ ব্যাপারে প্রস্তাবও দেওয়া হয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে দুটি কোচ ও ইঞ্জিন নিয়ে শীঘ্রই পর্যটকদের জন্য ভিস্তাডম ট্রেন পরিষেবা শুরু হবে পাহাড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *