BRAKING NEWS

করোনা-র মারাত্মক প্রকোপ, মণিপুরে পুনরায় নৈশকালীন কারফিউ জারি

ইমফল, ২৮ নভেম্বর (হি.স.) : মণিপুরে পুনরায় নৈশকালীন কারফিউ জারি করা হয়েছে। ৩১ ডিসেম্বর পর্যন্ত সন্ধ্যা ৬-টা থেকে ভোর ৪-টা পর্যন্ত নৈশকালীন কারফিউ বলবৎ থাকবে। ওই সময়কালে জরুরি পরিষেবা, পণ্য পরিবহণকারী যানবাহন এবং সরকারি আধিকারিকরা কারফিউয়ের আওতার বাইরে থাকবে।

শুক্রবার সন্ধ্যা ৬-টা থেকে মণিপুর সরকার সারা রাজ্যে নৈশকালীন কারফিউ জারি করেছে। করোনা-র প্রকোপ বৃদ্ধির কারণে রাজ্যের মুখ্যসচিব রাজেশ কুমার এ-সংক্রান্ত আদেশ জারি করেছেন। ওই আদেশ ৩১ ডিসেম্বর অথবা পরবর্তী নতুন আদেশ জারি না হওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

নৈশকালীন কারফিউ চলাকালীন সামাজিক এবং রীতিনীতিজনিত অনুষ্ঠান পালনে অনুমতি পরিবারের সদস্যদের মধ্যে সীমাবদ্ধ করা হয়েছে। অতিরিক্ত মানুষ অংশগ্রহণের ক্ষেত্রে সর্বোচ্চ ২০ জনকে অনুমতি দেওয়া হবে। এদিকে, বাজারে সংক্রমণ ছড়ানো আটকানোর লক্ষ্যে মণিপুরের সবচেয়ে বড় দুটি বাজার থাঙাল এবং পাওনা একদিন অন্তর রোস্টার পদ্ধতি মেনে চালু রাখার নির্দেশ দেওয়া হয়েছে। অবশ্য, রবিবার সমস্ত দোকান বন্ধ থাকবে।

এদিকে, ইমফল পশ্চিম এবং ইমফল পূর্ব জেলা ছাড়া অন্য জেলার ডেপুটি কমিশনাররা প্রয়োজনের ভিত্তিতে স্থানীয় বাজার খোলা রাখার সূচি তৈরি করবেন। প্রসঙ্গত, করোনা-র প্রকোপ বৃদ্ধিতে ইমফলের ইমা কেইথেল বাজার বন্ধ করে দেওয়া হয়েছিল। অথচ, রাজ্যের অন্য অংশে বাজার খুলে গেলেও ওই বাজারের ৫,০০০ মহিলা ব্যবসায়ী পুনরায় ব্যবসা শুরু করার জন্য সরকারি নির্দেশিকার অপেক্ষায় রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *