BRAKING NEWS

ছট পুজো পর্যন্ত বিনামূল্যে খাদ্য শস্যের সরবরাহ নিশ্চিত করেছে এনডিএ সরকার : প্রধানমন্ত্রী

পাটনা, ১ নভেম্বর (হি. স.): ছট পুজো পর্যন্ত গরিবদের জন্য বিনামূল্যে খাদ্যশস্য সরবরাহ নিশ্চিত করেছে এনডিএ সরকার বলে বিহারের ছাপরার জনসভা থেকে দাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


 রবিবাসরীয় সকালে বিহারের ছাপরার জনসভায় বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী জানিয়েছেন, ছট পুজো পর্যন্ত গরিবদের জন্য বিনামূল্যে খাদ্য শস্য সরবরাহ নিশ্চিত করেছে এনডিএ সরকার। ফলে মহিলাদের এ নিয়ে চিন্তা করতে হবে না। বিশ্বে এমন কোনও দেশ খুঁজে পাওয়া যাবে না যে করোনা থেকে নিজেকে রক্ষা করতে পেরেছে। বিশ্বের বড় দেশগুলিতে ফের করোনা সংক্রমণ মাথাচাড়া দিয়ে বেড়েছে। করোনা রোধে প্রথম থেকেই সচেষ্ট ছিল এনডিএ। বিহার তথা অবশিষ্ট দেশের গরিবদের পাশে শুরু থেকেই দাঁড়িয়েছিল প্রশাসন। কেন্দ্র এবং রাজ্যে এনডিএ- কে আশীর্বাদ না করলে এমনটা ঘটতো না। নিশ্চিত ভাবে বলতে পারি অসুস্থতার হাত থেকে বিহারকে  রক্ষা করতে ফের এন ডি এ প্রতি আস্থা রাখবে জনগণ। ভালো প্রশাসনিক পরিষেবার ওপর ভিত্তি করেই বিহার সরকার তার যাত্রা শুরু করেছিল। বিগত কয়েক বছরে এনডিএ সরকারের নেতৃত্বে বিহারে পানীয় জল, সড়ক, জল পরিবহন, রেলে ভালো কাজ হয়েছে। বর্তমানে বিহারে রেল প্রকল্পের কাজ হচ্ছে ২.৫ হাজার কোটি টাকার। হাইওয়ে উন্নয়নে কাজ হচ্ছে এক হাজার কোটি টাকা।


 এদিনের জনসভার থেকে নাম না করে মহাজোটের বিরুদ্ধে কটাক্ষ দেগে প্রধানমন্ত্রী জানিয়েছেন, বিহারের ডবল ইঞ্জিন সরকার চলছে। উন্নয়নই এই সরকারের একমাত্র লক্ষ্য। অন্যদিকে সিংহাসন বাঁচানোর জন্য দুই যুবরাজ লড়াই করে যাচ্ছে। এই দুই যুবরাজের মধ্যে একজন জঙ্গল রাজ থেকে উঠে এসেছে। তিন চার বছর আগে উত্তরপ্রদেশ নির্বাচনের সময় দুই যুবরাজকে দেখা গিয়েছিল। এই যুবরাজরা গ্রামে গিয়েছিল এবং হাত নেড়ে সভা-সমাবেশ করেছিল।

প্রথম দফার ভোটগ্রহণের পর রাজ্যে যে ফের বিজেপি – জেডিইউ জোট সরকার ক্ষমতায় আসতে চলেছে সে দিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী জানিয়েছেন, প্রথম দফার ভোট গ্রহণের পর নিশ্চিত হয়ে গিয়েছে যে ফের বিহারে সরকার নীতীশ কুমারের নেতৃত্বেই গঠন করা হবে। বহু নির্বাচনী জনসভা দেখেছি। কিন্তু সকাল দশটার আগে একটি জনসভায় এত বিপুল পরিমাণ ভিড় দেখে নিশ্চিত বিহারে ফের সরকার গড়বে বিজেপি – জেডিইউ জোট। করোনা সংকট থাকা সত্বেও বিপুল পরিমাণ ভোট পড়েছে। ফলে ভুল প্রমাণিত হয়েছে রাজনৈতিক বিশ্লেষকদের ভবিষ্যৎবাণী। যারা বিহারবাসীকে মিথ্যা প্রতিশ্রুতি দেওয়ার চেষ্টা করেছিল তারা ভুল প্রমাণিত হয়েছে। বিহারের জনগণ এনডিএ প্রতি আস্থাশীল। উল্লেখ করা যেতে পারে বিহারে এখনো দুই দফার বিধানসভা ভোট গ্রহণ বাকি রয়েছে। ৩ নভেম্বর হবে দ্বিতীয় দফা এবং ৭ নভেম্বর হবে তৃতীয় দফার ভোট গ্রহণ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *