BRAKING NEWS

প্রতি ১০ লাখে ভারতে করোনায় মৃতের সংখ্যা অন্যান্য দেশের তুলনায় কম : অশ্বিনীকুমার চৌবে

নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর (হি. স.):  করোনা নিয়ে ক্রমাগত কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে চলেছে কংগ্রেস।এই প্রসঙ্গে রবিবার রাজ্যসভায় সরকারের তরফ থেকে অবস্থান স্পষ্ট করলেন কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অশ্বিনী কুমার চৌবে। এক লিখিত বিবৃতি পাঠ করে তিনি দাবি করেছেন বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভারতে প্রতি ১০ লাখে করোনায় মৃতের সংখ্যা তুলনামূলক কম।


এদিন অশ্বিনী কুমার চৌবে জানিয়েছেন, এখন পর্যন্ত প্রতিষেধক আবিষ্কার হয়নি।ফলে মাস্ক পরা, সামাজিক দূরত্ব বিধি মেনে চলা, পরিষ্কার পরিচ্ছন্ন থাকা, ফুসফুসের দিকে নজর রাখা এবং ভালো রাখাই একমাত্র পথ। করোনার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে এখনও জনসচেতনতাই মূল ভরসা। করোনা হচ্ছে অত্যন্ত সংক্রামক ব্যাধি। মহামারী-সংক্রান্ত বিশেষজ্ঞরা বিষয়টি নিয়ে গবেষণা করে চলেছে। করোনা নিয়ে জানুয়ারি মাস থেকে চূড়ান্ত সতর্ক কেন্দ্র। করোনা মোকাবিলায় অর্থ সাহায্য করার পাশাপাশি পথপ্রদর্শক হিসেবে রাজ্য সরকারগুলির পাশে দাঁড়িয়েছে কেন্দ্র। ইতিমধ্যেই কেন্দ্রের তরফ থেকে দেশের চিকিৎসা পরিষেবাকে অনেকাংশে বৃদ্ধি করা হয়েছে।

জনসচেতনতার ফলে জনগণের মধ্যে করোনা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি পেয়েছে। তাই সংক্রমনের মাত্রা কিছুটা হলেও কমছে। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভারতে প্রতি ১০ লাখে করোনায় মৃত্যুর সংখ্যা কম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *