BRAKING NEWS

রাষ্ট্রপতি থেকে প্রতিরক্ষা মন্ত্রী, জন্মদিনে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছার-বন্যা

নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (হি.স.): দেখতে দেখতে ৭০ বছর বয়স হয়ে গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। প্রধানমন্ত্রীর জন্মদিন বলে কথা! ৭০ তম জন্মদিনে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছার-বন্যায় ভাসিয়ে দিলেন অনুরাগী, শুভাকাঙ্খীরা। তাঁদের মধ্যে রয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল প্রমুখ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা-সকলেই জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রীকে। বিদেশ থেকেও এসেছে শুভেচ্ছা বার্তা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।  
জন্মদিন মানেই গুজরাটের গান্ধীনগরে গিয়ে মা হীরাবেনের কাছ থেকে আশীর্বাদ নেন প্রধানমন্ত্রী। কিন্তু, কোভিড-১৯ পরিস্থিতি এবার হয়তো প্রধানমন্ত্রীর সেই আশা পূরণ করতে দেয়নি। যদিও অনুরাগী ও শুভাকাঙ্খীরা জন্মদিনের শুভেচ্ছা বার্তায় ভাসিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রীকে। শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি থেকে স্বরাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষা মন্ত্রী থেকে নাগাদ-সকলেই।

রাষ্ট্রপতির শুভেচ্ছা বার্তা : প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা বার্তায় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ জানিয়েছেন, জন্মদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা ও অভিনন্দন। ভারতীয় জীবনের মূল্যবোধ এবং গণতান্ত্রিক ঐতিহ্যের প্রতি প্রতিশ্রুতি প্রদর্শন করে আপনি আদর্শ উপস্থাপন করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর শুভেচ্ছা বার্তা :  কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইটারে লিখেছেন, জন্মদিনের শুভেচ্ছা। মোদীজি এমন একজন রাষ্ট্রনেতা যিনি দরিদ্রদের উন্নয়নের মূলস্ত্রোতে নিয়ে এসেছেন। শক্তিশালী ভারতের ভিত গড়েছেন।

প্রতিরক্ষা মন্ত্রীর শুভেচ্ছা বার্তা : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের শুভেচ্ছা। আপনার চমৎকার নেতৃত্ব, প্রত্যয় এবং সিদ্ধান্ত গ্রহণে দৃঢ় পদক্ষেপের জন্য ভীষণভাবে উপকৃত হয়েছে দেশ। দরিদ্র ও প্রান্তিকদের ক্ষমতায়নের লক্ষ্যে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

জে পি নাড্ডার শুভেচ্ছা বার্তা : বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা শুভেচ্ছা বার্তায় জানিয়েছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ভারত দ্রুত প্রগতির দিকে অগ্রসর হচ্ছে।

রাহুল গান্ধীর শুভেচ্ছা বার্তা : এর আগেই কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর জন্মদিনে টুইট করে তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার টুইট করে প্রধানমন্ত্রীকে ৭০ তম জন্মদিনের শুভেচ্ছা জানান রাহুলও। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে টুইট করে রাহুল লেখেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের শুভেচ্ছা।’

অরবিন্দ কেজরিওয়াল : দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টুইট করে লিখেছেন, জন্মদিনের শুভেচ্ছা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আপনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করছি।

বিদেশ থেকেও এসেছে শুভেচ্ছা বার্তা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলির শুভেচ্ছা বার্তা : জন্মদিন উপলক্ষ্যে আন্তরিক শুভেচ্ছা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুই দেশের সম্পর্ক আরও জোরদার করতে আমরা একত্রে নিবিড়ভাবে কাজ চালিয়ে যাব।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শুভেচ্ছা বার্তা : জন্মদিনের শুভেচ্ছা বার্তায় পুতিন জানিয়েছেন, গঠনমূলক সংলাপ অব্যাহত রাখার পাশাপাশি টপিক্যাল ইস্যুতে আপনার সঙ্গে নিবিড়ভাবে কাজ করার প্রত্যাশায় রয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *