BRAKING NEWS

কেন্দ্রের আর্থিক প্যাকেজকে হাতির দাঁতের সঙ্গে তুলনা প্রিয়াঙ্কার

নয়াদিল্লি, ১ সেপ্টেম্বর (হি. স.): দেশের বেহাল আর্থিক পরিস্থিতি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ালেন কংগ্রেসের সাধারণ সম্পাদিকা প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। রাষ্ট্রীয় পরিসংখ্যান কার্যালয় এর তরফ থেকে চলতি আর্থিক বছরের প্রথম তিন মাসের জিডিপি গড় প্রকাশ করা হয়েছে। এবার সেই পরিসংখ্যানকে হাতিয়ার করেই কেন্দ্রের বিরুদ্ধে চড়িয়েছেন প্রিয়াঙ্কা।রাজীব কন্যার দাবি বিজেপি সরকার অর্থব্যবস্থাকে ডুবিয়ে ছেড়েছে। কেন্দ্র করোনা সংকটকালে যে আর্থিক প্যাকেজ বরাদ্দ করেছে তা হাতির দাঁতের সমতুল্য।

প্রিয়াঙ্কা নিজের টুইট বার্তায় মঙ্গলবার লিখেছেন, আজ থেকে ছয় মাস আগে রাহুল গান্ধী দেশের বেহাল আর্থিক পরিস্থিতির সুনামির ভবিষ্যদ্বাণী করেছিলেন।তখন কেন্দ্রীয় সরকার রাহুলের সর্তকতাকে পাত্তা দেয়নি।করোনা যখন আরো তীব্র আকার ধারণ করে, তখন লকডাউন জারি করা হয়।হাতির শরীর থেকে দাঁত যতটুকু বের হতে দেখা যায়, ঠিক ততটুকুর সমতুল্য আর্থিক প্যাকেজ ঘোষণা করেছিল কেন্দ্র। বর্তমানে জিডিপি ২৩. ৯ নেমে গিয়েছে।সত্য এটাই যে বিজেপি দেশের অর্থনীতিকে ডুবিয়ে ছেড়েছে। দেশের অর্থনীতিকে রক্ষা করার ব্যাপারে প্রশাসন একেবারে উদাসীন। এমন নয় যে করোনা এসেই সব কিছুতে ব্যাঘাত ঘটিয়েছে।এর আগেও দেশের অর্থনীতিতে খারাপ সময় গিয়েছে। সরকারের নীতিনির্ধারক এবং আর্থিক ব্যবস্থাপনার ব্যর্থতার কারণেই এমনটা ঘটেছে।


উল্লেখ করা যেতে পারে, জিডিপির পতনের জন্য কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়ে ছিলেন রাহুল গান্ধী।তিনি জানিয়েছেন, স্বাধীন ভারতে এত বড় পতন আগে কখনও হয়নি। ছ’মাস আগে সরকারকে সতর্ক করা সত্ত্বেও তারা সজাগ ছিল না। কংগ্রেসের সর্বভারতীয় মুখপাত্র রন্দীপ সিং সূর্যেওয়ালা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর এখন মেনে নেওয়া উচিত যেটাকে তিনি মাস্টার স্ট্রোক বলেছিলেন সেটা ডিজাস্টারে পরিণত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *