BRAKING NEWS

প্রতিরক্ষা খাতে আর্থিক বরাদ্দ বাড়াক, দাবি কংগ্রেসের

নয়াদিল্লি, ৩০ জুন (হি. স.): চিনের সঙ্গে সীমান্ত বিবাদ নিয়ে খুব সতর্ক পদক্ষেপ ফেলছে কেন্দ্র। টিকটক সহ ইতিমধ্যেই বাতিল করে দেওয়া হয়েছে ৫৯ টি অ্যাপ। কিন্তু দেশের অন্যতম বিরোধী দল কংগ্রেস নিজেদের বিরোধিতার রাজনীতি থেকে পিছু হটছে না। মঙ্গলবারও টুইট করে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয় দুই কংগ্রেস নেতা কপিল সিব্বল এবং জয়বীর শেরগিল।

এদিন নিজের টুইট বার্তায় কপিল সিব্বল লিখেছেন, অ্যাপ বাতিল করে চিনকে ধাক্কা দেওয়ার চেষ্টা করেছে সরকার। কিন্তু প্রয়োজন দেশের প্রতিরক্ষা ব্যবস্থাকে শক্তিশালী করা। জোর করে যে এলাকা চিন কয়েকদিনে দখল করেছে তা পুনরায় নিজের দখলে নেওয়ার চেষ্টা করুক সরকার। যতক্ষণ দেশ এবং জনতার সুরক্ষা সুনিশ্চিত না হবে ততক্ষণ পর্যন্ত সমস্ত রকমের প্রচেষ্টা তার নিজের লক্ষ্য পূরণ করতে পারবে না। সীমান্তের যোগ্য জবাব চিনকে দিতে হবে যাতে তারা পিছু হটে যায়।  

জয়বীর শেরগিল নিজের টুইট বার্তায় লিখেছেন, ৫৯টি চিনা অ্যাপ বাতিল করে দেওয়ার পরে আরও একাধিক গুরুত্বপূর্ণ পদক্ষেপ কেন্দ্রের বিজেপি সরকারকে নিতে হবে। ৫৮ বছরের মধ্যে সাম্প্রতিক প্রতিরক্ষা বাজেটে যে কম অর্থ বরাদ্দ করা হয়েছে তা বৃদ্ধি করতে হবে। মাউন্টেন স্ট্রাইক কর্পসকে পুনর্বহাল করতে হবে। এটি ইউপিএ সরকারের আমলে তৈরি করা হয়েছিল।কিন্তু অর্থ বরাদ্দ কম করে এটিকে বন্ধ করে দেয় বিজেপি সরকার। পিএম কেয়ার ফান্ডে চিনা কোম্পানিগুলির থেকে যে অর্থ পাওয়া হয়ে গিয়েছে, তা ফেরত দিয়ে দেওয়া হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *