BRAKING NEWS

গুয়াহাটিতে ফের ভূমিধস, মাটির নীচে চাপা পড়ে মর্মান্তিক মৃত্যু নৃত্যশিল্পী প্ৰিয়াঙ্কার, খোঁজ নিয়ে সহায়তার আশ্বাস শাহের

গুয়াহাটি (অসম), ২৮ জুন (হি.স.) : গুয়াহাটিতে ফের ভূমিধসের ঘটনা সংঘটিত হয়েছে। ভূমিধসের ফলে মাটির নীচে চাপা পড়ে মর্মান্তিক মৃত্যু হয়েছে এক প্রতিভাবান নৃত্যশিল্পীর। তিনি বছর ২১-এর প্ৰিয়াঙ্কা বড়ো। গত ২৬ জুন অনুরূপভাবে গুয়াহাটির কালাপাহাড় এলাকায় পাহাড় খসে সংঘটিত ভূমিধসে চাপা পড়ে এক মহিলার মৃত্যুর পাশাপাশি আরও দুজন ঘায়েল হয়েছিলেন। আজ সহ গুয়াহাটিতে ঘন ঘন ভূমিধসের ঘটনায় উদ্বিগ্ন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজ্যের অর্থ-স্বাস্থ্য ও শিক্ষা মন্ত্রী হিমন্তবিশ্বের সঙ্গে ফোনে কথা বলেছেন খবর নিয়েছেন। এ ব্যাপারে যে কোনও সহায়তার আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

রবিবার সকালের দিকে গুয়াহাটিতে রাজভবন সংলগ্ন খারঘুলির হিড়িম্বাপুরে ভয়ংকর ভূমিধসের ঘটনা সংঘটিত হয়। প্ৰাপ্ত তথ্য মতে, সকালে ঘুম থেকে ওঠে নৃত্যশিল্পী প্রিয়াঙ্কা তাঁদের ঘর গোছাচ্ছিলেন। এমন সময় ঘরের ওপর ধসে পড়ে লাগোয়া পাহাড়। ধসের মাটি চাপা পড়ে যান প্ৰিয়াঙ্কা। খবর পেয়ে ছুটে আসে এনডিআরএফ-এর দল। প্রতিবেশীদের সহায়তায় এনডিআরএফ এসকেভেটরের সাহায্যে মাটি সরিয়ে প্রিয়াঙ্কার নিথর দেহ উদ্ধার করে। নিয়ে যাওয়া হয় হাসপাতালে। ততক্ষণে সব শেষ।

প্রসঙ্গত ২০১৫ সালে মাধ্যমিক পরীক্ষায় প্ৰিয়াঙ্কা সংগীত বিষয়ে অসমের মধ্যে সৰ্বোচ্চ নম্বর পেয়েছিলেন। শাস্ত্ৰীয়, লোকনৃত্য এবং বিহু নৃত্যে বেজায় দখল ছিল তাঁর৷ প্ৰধানমন্ত্ৰী নরেন্দ্র মোদী যখন অসম সফরে এসেছিলেন, তখন তাঁর সামনে নৃত্য পরিবেশন করে প্রধানমন্ত্রীর প্রশংসা কুড়িয়েছিলেন প্ৰিয়াঙ্কা৷ গুয়াহাটি কলেজে ষষ্ঠ সেমিস্টারের ছাত্ৰী প্রিয়াঙ্কা ইতিমধ্যে নৃত্যের মাধ্যমে বেশ কয়েকটি সম্মান ও পুরস্কার লাভ করেছিলেন। এর মধ্যে নৃত্য প্রদর্শনের জন্য লন্ডনে যাওয়ার কথা ছিল তাঁর। গুয়াহাটি মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়না তদন্ত হয়েছে প্ৰিয়াঙ্কার মৃতদেহ।

এদিকে গুয়াহাটি এবং তার পার্শ্ববর্তী এলাকায় ঘন ঘন ভূমিধসের ঘটনায় উদ্বিগ্ন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজ্যের অর্থ-স্বাস্থ্য ও শিক্ষা মন্ত্রী হিমন্তবিশ্বের সঙ্গে ফোনে কথা বলেছেন। এ ব্যাপারে যে কোনও সহায়তার আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। ভুক্তভোগী পরিবারবর্গকে সবধরনের সহায়তার প্ৰতিশ্ৰুতি দিয়েছেন কেন্দ্ৰীয় স্বরাষ্ট্রমন্ত্ৰী। এই খবর টুইট করে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্ৰী ড. হিমন্তবিশ্ব শৰ্মাই। সংকটকালে এত দূরে অবস্থান করেও অসমবাসীর কথা চিন্তা করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ব্যক্ত করেছেন হিমন্তবিশ্ব শর্মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *