BRAKING NEWS

করোনা পরীক্ষা নিয়ে উপরাজ্যপালের সিদ্ধান্তকেই মান্যতা দিল আদালত

নয়াদিল্লি, ৯ জুন (হি. স.):  করোনা পরীক্ষা নিয়ে দিল্লির উপ-রাজ্যপাল অনিল বৈজালের সিদ্ধান্তকেই মান্যতা দিল সুপ্রিম কোর্ট। মঙ্গলবার হাইকোর্টের তরফে জানানো হয়েছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ আইসিএমআরের দিশা নির্দেশ মেনে পরীক্ষা করা হবে। করোনার লক্ষণ না থাকা ব্যক্তিরও লালারসের নমুনার পরীক্ষা করা হবে।বেসরকারি পরীক্ষাগারকেও এই নির্দেশিকা মেনে চলতে হবে।

মঙ্গলবার শুনানি চলাকালীন হাইকোর্টকে জানানো হয় যে দিল্লির উপ-রাজ্যপাল সরকারের সেই সকল নির্দেশিকাগুলোকে পরিবর্তন করেছেন যেখানে বলা হয়েছিল যে করোনার লক্ষণ না থাকলে সেই ব্যক্তির পরীক্ষা করার দরকার নেই। তখন হাইকোর্ট জানিয়ে দেয় উপ রাজ্যপালের এমন সিদ্ধান্তের পরে এই পিটিশনের আর কোন মানে হয় না। বেসরকারি পরীক্ষাগারগুলি যেন এই নির্দেশিকা মেনে চলে সেই নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

উল্লেখ করা যেতে পারে,  দিল্লি সরকারের এমন ঘোষণার বিরুদ্ধে হাইকোর্টে পিটিশন দায়ের করেন চিকিৎসক ডা: মণি হিংগরানি। আদালতকে তিনি জানান আন্তর্জাতিক মানদণ্ডে এমনটা হতে পারে না।কিন্তু পরে উপ-রাজ্যপাল দিল্লির সরকারের এই নির্দেশিকা পরিবর্তন করেন। ফলে আদালতকে আর নতুন করে কোন নির্দেশিকা বলবৎ করতে হল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *