BRAKING NEWS

অসমের সরকারি কর্মচারীদের মে মাসের পুরো বেতন ও পেনশন দেবে সরকার : অর্থমন্ত্রী হিমন্তবিশ্ব

গুয়াহাটি, ২৮ মে (হি.স.) : অসম সরকারের কর্মরত এবং অবসরপ্রাপ্ত কর্মচারীদের চলতি মে মাসের পুরো বেতন এবং পেনশন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেন্দ্ৰীয় সরকারের বিকেন্দ্ৰীকৃত সাহায্যের কারণেই তা সম্ভব হচ্ছে। বৃহস্পতিবার টুইট করে এ কথা জানিয়েছেন রাজ্যের অর্থমন্ত্ৰী হিমন্তবিশ্ব শৰ্মা। এর জন্য তিনি প্ৰধানমন্ত্ৰী নরেন্দ্ৰ মোদি এবং কেন্দ্রীয় অৰ্থমন্ত্ৰী নিৰ্মলা সীতারমণকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।  

দেশজুড়ে চতুৰ্থ পৰ্যায়ের লকডাউন শেষ হওয়ার আর তিন দিন বাকি। এতদিনে গোটা দেশের আৰ্থিক পরিস্থিতি তলানিতে এসে ঠেকেছে। মহামারি করোনা সংক্ৰমণ ঠেকাতে জারিকৃত লকডাউনের ফলে দেশের আৰ্থিক অবস্থা নিয়ে ভাবনায় কেন্দ্র। কী করে অর্থনৈতিক পরিস্থিতিকে মজবুত করা যায় সা নিয়ে চলছে বিচার বিশ্লেষণ ও গ্রহণ করা হচ্ছে নানা পদক্ষেপ।

দেশের বিভিন্ন রাজ্যের সরকারি কৰ্মচারীদের বেতনের ১০ শতাংশ থেকে শুরু করে ৫০ শতাংশ পৰ্যন্ত কাটা হয়েছে। এই পরিস্থিতিতে অসম সরকারও রাজ্যের কৰ্মচারীদের বেতনের একটা অংশ কেটে নেবে বলে আশঙ্কা করা হয়েছিল। রাজ্যের কৰ্মচারীদের সেই চিন্তা টুইট করে দূর করে দিয়েছেন অর্থমন্ত্ৰী হিমন্তবিশ্ব শৰ্মা। অর্থমন্ত্ৰী ড. শর্মা টুইটে আরও জানিয়েছেন, রাজ্যের নিজের রাজস্বও ক্ৰমশ বাড়ছে। মন্ত্ৰী হিমন্তবিশ্ব শৰ্মার এই টুইট-ঘোষণার পর রাজ্যের সরকারি কৰ্মচারীরা দুৰ্দিনের মধ্যেও স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *