BRAKING NEWS

কেন্দ্রীয় বাজেটের প্রশংসা নীতিশের মুখে

নয়াদিল্লি, ২ ফেব্রুয়ারি (হি.স.) :  কেন্দ্রীয় সরকারের বাজেটের প্রশংসায় পঞ্চমুখ বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। কৃষকদের হিতের কথা ভেবেই এই বাজেট তৈরি করা হয়েছে।  এমনকি আয়কার ছাড়ের যে ব্যবস্থা  করা হয়েছ, তাতে সুবিধা হবে মধ্যবিত্তের বলে জানিয়েছেন তিনি।

দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট প্রার্থীদের জেতানোর জন্য দিল্লির সঙ্গম বিহারে জনসভা করেন নীতিশ কুমার।  জনসভায় উপস্থিত বিজেপির নতুন সর্বভারতীয় সভাপতি জগত প্রকাশ নাড্ডাকে অভিনন্দন জানান। নীতিশ কুমার বলেন, বিহারবাসীর জন্য কেন্দ্রীয় সরকার প্রি-পেইড বিদ্যুতের মিটার নিয়ে আসছে। এতে করে বিদ্যুতের সাশ্রয় অনেকাংশে হবে। বধ্যা জমিতে সোলার প্লেট আরও  বেশি পরিমাণ বসানোয় সন্তোষ প্রকাশ করেছিলেন তিনি।

নাম না করে দিল্লির বিদায়ী মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে কটাক্ষ করে নীতিশ কুমার জানিয়েছেন,  বিগত পাঁচ বছর দিল্লির উন্নয়নে কাজ করার সুযোগ পেলেও কোনও কাজ করা হয়নি। কোনও উন্নয়নই চোখে পড়ছে না। সরকার (আপ) কেবল বিজ্ঞাপন দিয়ে চলেছে। কিন্তু কাজে মন নেই। সবজি মাণ্ডিতে অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও আক্রান্তরা কোনও আর্থিক সহায়তা পায়নি।  দিল্লি থেকে বিহার পর্যন্ত বাস চালাতে না দেওয়ার প্রসঙ্গও উল্লেখ করেন নীতিশ।   দিল্লির বেহাল রাস্তার নিয়েও কটাক্ষ করে তিনি।

কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগে তিনি জানিয়েছেন, ১৫ বছর দিল্লিতে ক্ষমতায় থাকা সত্বেও তেমন উল্লেখজনক কাজ করেনি কংগ্রেস।  উল্লেখ করা যেতে পারে আগামী ৮ ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচন দিল্লিতে। এই বিধানসভা নির্বাচনে দুইটি আসনে লড়ছে জেডি(ইউ)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *