BRAKING NEWS

আর্থিক বিষয়ে নিয়ে আলোচনার বার্তা প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি, ৩১ জানুয়ারি (হি.স.) : বাজেট অধিবেশনে দেশের অর্থনৈতিক বিষয় নিয়ে সংসদে আলোচনা করা উচিত। শুক্রবার সংসদ চত্বরে দাঁড়িয়ে বিরোধীদের প্রতি এমনই বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 
শনিবার বাজেট অধিবেশন, তার আগে সংসদ চত্বরে দাঁড়িয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, নতুন বছর এবং দশকের এটাই প্রথম অধিবেশন সংসদের। নতুন দশকে দেশের উজ্জ্বল ভবিষ্যতকে শক্তিশালী ভিত্তির উপর দাঁড় করানোর জন্য সকলকে এগিয়ে আসতে হবে। এই অধিবেশনে মূলত আর্থিক বিষয়ে আলোচনা হবে। এদিন প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেছেন যে সংসদের উভয়কক্ষেই ভাল আলোচনা হবে। মহিলা এবং অনগ্রসর শ্রেণীর ক্ষমতায়নের লক্ষ্যে গত দশকে যেমন কেন্দ্র কাজ করে গিয়েছে। নতুন দশকেও সেই ধারা বজায় থাকবে। 
বাজেট পেশের প্রাক্কালে সেন্ট্রাল হলে সংসদের যৌথ অধিবেশনে ভাষণ দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। উপস্থিত ছিলেন উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 
সংসদের তরফে থেকে জানা গিয়েছে বাজেট অধিবেশনের প্রথম পর্যায় শেষ হবে ১১ ফেব্রুয়ারি। ২রা মার্চ থেকে শুরু হওয়া দ্বিতীয় অধিবেশন শেষ হবে ৩রা এপ্রিল। 
অন্যদিকে এদিন বাজেট অধিবেশনের প্রাক্কালে সংসদে চত্বরে সিএএ, এনআরসির বিরুদ্ধে গান্ধীমূর্তির পাদদেশে ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধীর নেতৃত্বে বিক্ষোভ দেখায় বিরোধী দলগুলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *