BRAKING NEWS

উত্তরপূর্বকে দেশের সম্পদ তৈরি করতে চান মোদী–শাহ, মিটবে সীমাবিবাদ, নেডা-র সম্মেলনে বলেছেন হিমন্তবিশ্ব

গুয়াহাটি, ৯ সেপ্টেম্বর (হি.স.) : দেশের ঈশাণ কোণ উত্তর-পূর্বাঞ্চলকে ভারতের শ্রেষ্ঠ সম্পদ তৈরি করতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বলেছেন নর্থ-ইস্ট ডেমক্র্যাটিক অ্যালায়েন্স (নেডা)-এর আহ্বায়ক তথা অসমের বহু দফতরের মন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। বিজেপি সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুর উপস্থিতিতে সোমবার গুয়াহাটির পাঞ্জাবাড়িতে শ্ৰীমন্ত শংকরদেব কলাক্ষেত্ৰ মিলনায়তনে নেডা-র চতুর্থ সম্মেলনে স্বাগত ভাষণ দিচ্ছিলেন আহ্বায়ক ড. শর্মা।
ভাষণ প্রসঙ্গে হিমন্তবিশ্ব শৰ্মা বলেন, আজকের দিন ঐতিহাসিক। জীবনে প্ৰথম এমন দিন দেখেছেন। কেননা উত্তর-পূর্বাঞ্চলের আট রাজ্যের সব মুখ্যমন্ত্ৰী আজ একত্রিত হয়েছেন. তা-ও সকলেই অকংগ্ৰেসি। কংগ্রেস-মুক্ত উত্তর-পূর্বাঞ্চলের সব মুখ্যমন্ত্রী একাসনে, তা-তো ঐতিহাসিকই বটে। তাই বলেছেন, ‘আমার রাজনৈতিক জীবনের আজ স্বর্ণময় দিন।’

প্রদত্ত ভাষণে নেডা-র আহ্বায়ক বলেন, প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী চান উত্তর–পূর্বাঞ্চলের সর্বাঙ্গীন বিকাশ। এই অঞ্চলকে দেশের মূল্যবান সম্পদ গড়তে চান তাঁরা। উত্তরপূর্বের কয়েকটি রাজ্যের সীমা বিবাদ সম্পর্কে তিনি বলেন, এই সমস্যা শিগগির দূর হবে এবং তা সম্ভব হবে কেবলমাত্র এনডিএ সরকারের আন্তরিক উদ্যোগেই। আলোচনার মধ্য দিয়ে প্রতিটি রাজ্যের অধিকার সুরক্ষিত রেখেই উত্তর–পূর্বাঞ্চলের রাজ্যগুলির সীমা সমস্যার সমাধান করা সম্ভব। এরই পরিপ্রেক্ষিতে আগামী দিনে সকলকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে থাকার অঙ্গীকার করেছেন তিনি। বলেন, উত্তর–পূর্বাঞ্চলের আট রাজ্যের মধ্যে সদ্ভাবনা বজায় রাখতে নেডা হল একটি প্ল্যাটফৰ্ম। হিমন্তবিশ্ব বলেন, উত্তরপূর্বের ২৫ জন সাংসদের ১৯ জনই নেডা-র অন্তর্ভুক্ত। তাই এই অঞ্চলকে দেশের সম্পদ গড়তে প্রধানমন্ত্রী মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী শাহজির স্বপ্ন পূরণে কোনও বাধা আসবে না।

আজকের সম্মেলনে গোটা উত্তর-পূর্বাঞ্চলের বিজেপি এবং জোট সরকারের মুখ্যমন্ত্ৰী যথাক্রমে অসমের সৰ্বানন্দ সনোয়াল, ত্রিপুরার বিপ্লবকুমার দেব, অরুণাচল প্রদেশের পেমা খানডু, মণিপুরের নংথমবাম বীরেন সিংহ, মেঘালয়ের কনরাড সাংমা, মিজোরামের জোরামথাংগা, নাগাল্যান্ডের নেইফিও রিও এবং সিকিমের প্ৰেম কুমার তামাং। এছাড়া রয়েছেন কেন্দ্ৰীয় মন্ত্ৰী রামেশ্বর তেলি, জিতেন্দ্ৰ সিং, অসমের মন্ত্ৰী তথা অগপ সভাপতি অতুল বরা, বিটিসি-প্ৰধান হাগ্ৰামা মহিলারি-সহ বহু বিজেপি নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *