BRAKING NEWS

টি২০ সিরিজের প্রথম ম্যাচে চার উইকেটে জয় ভারতের, ম্যাচের সেরা নবদীপ

ফ্লোরিডা, ৪ আগস্ট (হি.স.) : ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজের প্রথম ম্যাচে চার উইকেটে জিতল ভারত। 
শনিবার ফ্লোরিডার সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে প্রথমে টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। তাঁর সিদ্ধান্ত যে সঠিক ছিল তা বোঝা যায় যখন ভারতীয় বোলারদের দাপটে একের পর এক উইকেট খুইয়ে মাত্র ৯৫ রানেই শেষ হয় ক্যারাবিয়ান ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ রান করেন কায়রন পোলার্ড।

ব্যক্তিগত ৪৯ রানে আউট হন তিনি। এছাড়া আর কোনও ব্যাটসম্যান দাগ কাটতে পারেনি। নবাগত নভদীপ সাইনির বোলিং দাপটে মাত্র ৯৫ রানেই গুটিয়ে যায় ক্যারাবিয়ান শিবির। ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে তুলে নিলেন ৩ উইকেট। ২টি উইকেট ভুবনেশ্বর কুমারের। একটি করে উইকেট পেলেন ওয়াশিংটন সুন্দর, খলিল আহমেদ, ক্রুনাল পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা। ম্যাচের সেরা হন নবদীপ সাইনি।  


অন্যদিকে মাত্র ৯৫ রান তাড়া করতে নেমে যথেষ্ট বেগ পেতে হয় ভারতীয় শিবিরকে। মাত্র এক রানে কটরেলের শিকার হলেন শিখর ধাওয়ান। ২৫ বলে ২৪ রান করে আউট হলেন রোহিত শর্মা। এরপর সুনীল নারিনের ডেলিভারিতে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন তরুণ পন্ত।  ৩২ রানে তিন উইকেট খোয়ানোর পর অধিনায়ক কোহলি ও মনীশ পান্ডের ৩২ রানের জুটি দলকে এগিয়ে নিয়ে যায় জয়ের দিকে। ঠিক তখনই ফের ছন্দপতন। আন্তর্জাতিক ক্রিকেটে কামব্যাক ম্যাচে ১৯ রান করেই ফিরতে হয় পান্ডেকে। এরপর একই রানে ডাগ-আউট মুখো হন অধিনায়ক কোহলিও।

সহজ লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমেও তখন হঠাৎই হারের ভ্রুকুটি দেখা দেয় ভারতীয় শিবিরে। শেষ অবধি লক্ষ্যমাত্রা বিশাল না থাকায় এযাত্রায় উতরে যায় ভারতীয় শিবির। তবে মাত্র ৯৬ রান তুলতে গিয়ে ছ’টি মূল্যবান উইকেট খোয়াতে হয় মেন ইন ব্লু’কে। শেষ অবধি জাদেজা ১০ রানে ও ওয়াশিংটন সুন্দর ৮ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। 


ম্যাচের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে জয়ের কৃতিত্ব নবাগত নবদীপ সাইনিকে দেন ভুবনেশ্বর কুমার। তিনি জানিয়েছেন, দুরন্ত বোলিং করেছেন নবদীপ। বিভিন্ন ধরণের ক্রিকেটে অসাধারণ খেলে নিজেকে প্রমাণ করেছিল সে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *