BRAKING NEWS

৩৭০ ধারা নিয়ে বিজেপির উপর চাপ বাড়াল শিবসেনা

মুম্বই, ৬ জুন (হি.স.) : জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলুপ্ত নিয়ে জোট শরিক বিজেপির উপর চাপ বাড়ালো শিবসেনা। ৩৭০ ধারা বিলুপ্ত করে ভারতের আইন সেখানে কার্যকর করা উচিত বলে দাবি করা হয়েছে দলীয় মুখপত্র সামনায়।

বৃহস্পতিবার সামনার সম্পাদকীয়তে দাবি করা হয়েছে, উপত্যকায় মুসলমানদের জনসংখ্যা ৬৮.৩৫ শতাংশ। সেখানে হিন্দুরা হচ্ছে ২৮.৪৫ শতাংশ। তার মানে এই নয় কাশ্মীরকে মুসলমানদের হাতে তুলে দিতে হবে। তারাও ভারতীয়, তাই দেশের আইন সেখানেও কার্যকর করা দরকার। এর জন্য ৩৭০ ধারা বিলুপ্ত করতে হবে। রাজ্যের মুসলমান সম্প্রদায়কে খুশি করতে বিভিন্ন রাজনৈতিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কাশ্মীর সমস্যা সমাধানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের একাধিক পদক্ষেপ গ্রহণ করার উদ্যোগ নিয়েছে। এমনকি রাজ্যে বিধানসভা আসন পুনর্বিন্যাসের বিষয়টি বিবেচনা করারও চিন্তা ভাবনা চলছে। অমিত শাহের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে সামনায় লেখা হয়েছে, পরিস্থিতির পরিবর্তন হচ্ছে, কাশ্মীর সমস্যা সমাধানে বিশেষ গুরুত্ব দিচ্ছেন অমিত শাহ। রাজ্যের পরিস্থিতি সম্পর্কে রাজধানী দিল্লিতে বৈঠকে করে নিজের অবস্থান স্পষ্ট করেছেন তিনি। এই সমস্যার সমাধান মোটেও সহজ হবে না বলে আশা প্রকাশ করা হয় সম্পাদকীয়তে।

উল্লেখ করা যেতে পারে নিজেদের নির্বাচনী ইস্তাহারে ৩৭০ ধারা বিলুপ্ত করার আশ্বাস দিয়েছিল বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *