BRAKING NEWS

ঝাড়খণ্ডে তিনটি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ সোমবার, দুর্গ ধরে রাখতে মরিয়া বিজেপি

রাঁচি, ২৮এপ্রিল (হি.স.) : ঝাড়খণ্ডের তিনটি লোকসভা আসনের জন্য ভোটগ্রহণ হবে সোমবার। রাজ্যের প্রায় ৪৫.২৬ লক্ষ ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তিনটি লোকসভা আসনের জন্য ভাগ্য নির্ধারণ হবে ৫৯জন প্রার্থীর। ১৩৯টি বুথে হবে ভোটগ্রহণ। ২০১৪ সালের নির্বাচনে এই তিনটি আসনই নিজেদের দখলে রেখেছিল বিজেপি। এবার তার পুনরাবৃত্তি করতে মরিয়া বিজেপি। ভোটগ্রহণ শান্তিপূর্ণ করার জন্য পর্যাপ্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে।

লোহারডাগা লোকসভা কেন্দ্রটি তপশিলি উপজাতির জন্য সংরক্ষিত। এই কেন্দ্রে ফের নির্বাচিত হওয়ার জন্য মুখিয়ে রয়েছেন কেন্দ্রীয় আদিবাসিক বিষয়কমন্ত্রী সুদর্শন ভগত। এই কেন্দ্রে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে দাঁড়িয়েছেন কংগ্রেসের সুখদেও ভগত। মাওবাদী অধ্যুষিত অঞ্চলে তপশিলি জাতির জন্য সংরক্ষিত পালামৌ লোকসভা কেন্দ্রটি অবস্থিত। এই কেন্দ্রে মূলত দ্বিমুখী লড়াই হবে বিজেপি প্রার্থী তথা ঝাড়খণ্ডের প্রাক্তন পুলিশকর্তা বিষ্ণুদয়াল রাম বনাম মহাজোটের আরজেডি প্রার্থী ঘুরাম রামের মধ্যে। পালামৌতে দ্বিমুখী লড়াই হলেও ছাত্রা লোকসভা কেন্দ্রে ত্রিমুখী লড়াই হতে চলেছে কংগ্রেস, আরজেডি এবং বিজেপির মধ্যে। আরজেডি হয়ে লড়বেন সুভাষ যাদব। কংগ্রেস হয়ে এই কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বীতা করবেন মনোজ যাদব। সুনীলকুমার সিং-কে এই কেন্দ্রে ফের প্রার্থী করেছে বিজেপি।
সোমবার রাজ্যের ৪৫,২৬,৬৯৩ ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবে। এর মধ্যে মহিলা ভোটার রয়েছে ২১,৪০,৭৫০। সকাল ৭টা থেকে শুরু হবে ভোটগ্রহণ। শেষ হবে বিকেল ৪টের সময়। বিজেপি প্রার্থীদের পুনরায় নির্বাচিত করার জন্য এই তিনটি লোকসভা কেন্দ্রে প্রচার চালিয়ে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। মূলত দেশের সুরক্ষা সুনিশ্চিত করার পাশাপাশি দেশের উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়ার দাবিতে প্রচার চালিয়েছে বিজেপি। অন্যদিকে কংগ্রেস এবং মহাজোটের জাতীয় স্তরের কোনও হেভিওয়েট নেতা এই তিন কেন্দ্রে কোনও প্রচার করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *