BRAKING NEWS

কেন্দ্রে বিজেপি হারাব, তেলেঙ্গানায় হারাব টিআরএস-কে : রাহুল গান্ধী

কোডাঙ্গাল, ২৮ নভেম্বর (হি.স.) : তেলেঙ্গানায় নির্বাচনী প্রচারে এসে একযোগে বিজেপি ও তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস)-এর বিরুদ্ধে নিন্দায় সরব হলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। কেন্দ্রে আমরা বিজেপি সরকারকে হারাব এবং তেলেঙ্গানায় টিআরএস-এর সরকারকে পরাজিত করব বলে জানিয়েছেন তিনি। বুধবার তেলেঙ্গানার বিকারাবাদ জেলার কোডাঙ্গালে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে রাহুল গান্ধী বলেন, বিজেপি এবং টিআরএস সরকার জনগণের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রী গোটা দেশজুড়ে মানুষের মধ্যে বিভেদ তৈরি করতে ব্যস্ত। তেলেঙ্গানা কেসিআর সরকারও সেই পথ অনুসরণ করে চলেছে। ২০১৯ সালের সাধারণ নির্বাচনে কেন্দ্রে আমরা বিজেপিকে পরাজিত করব এবং ৭ ডিসেম্বরের নির্বাচনে টিআরএস-কে হারাব। টিআরএস সরকারের ব্যর্থতা তুলে ধরে রাহুল গান্ধী বলেন, কর্মসংস্থান ও গরিবদের আবাসন প্রদান করার ক্ষেত্রে বিগত সাড়ে চার বছর চূড়ান্ত ব্যর্থ হয়েছে টিআরএস। রাজ্য এখন দুই লক্ষ কোটি টাকার ঋণে জর্জরিত। বিগত সাড়ে বছরে রাজ্যবাসীর কোনও আয় বাড়েনি। কিন্তু কে চন্দ্রশেখর রাও এবং তাঁর ছেলের আয় ৪০০ শতাংশ বেড়েছে। তেলেঙ্গানায় কংগ্রেস যদি ক্ষমতায় আসে তা হলে জনকল্যাণীমুখী কি কি কাজ তারা করবে তা তুলে ধরে রাহুল গান্ধী বলেন, ক্ষমতায় এলে তিন মাসের মধ্যে এক লক্ষ চাকরি দেওয়া হবে। দুই লক্ষ টাকা পর্যন্ত কৃষকদের ঋণ মকুব করে দেওয়া হবে। প্রবীণ নাগরিকদের জন্য ২০০০ টাকা করে ভাতা দেওয়া হবে।

বিজেপির সঙ্গে টিআরএস-এর যোগসাজশ রয়েছে বলে অভিযোগ করেন রাহুল গান্ধী । এই বিষয়ে তিনি বলেন, কেন্দ্রে বিজেপি সরকার যেসব সিদ্ধান্ত নিয়েছে তা সমর্থন করে গিয়েছে টিআরএস। বিজেপি এবং টিআরএস হচ্ছে বন্ধু দল। রাজ্যের বিদায়ী মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের বিরুদ্ধে তোপ দেগে রাহুল গান্ধী বলেন, নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সাহস করে কোনও কথা বলেননি কে চন্দ্রশেখর রাও।

মঙ্গলবার নির্বাচনী জনসভায় এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টিআরএস এবং কংগ্রেসের মধ্যে সাদৃশ্য তুলে ধরেছিলেন। এ প্রসঙ্গে রাহুল গান্ধী বলেন, নরেন্দ্র মোদী এমন কথা এর আগে বলেনি। টিআরএস নেতা কে চন্দ্রশেখর রাও কোনওদিন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কোনও কথা বলেনি। রাফাল দুর্নীতি নিয়ে নীরব ছিলেন কে চন্দ্রশেখর রাও।

উল্লেখনীয়, মঙ্গলবার তেলেঙ্গানা নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী বলেছিলেন, প্রধানমন্ত্রী বলেন, কংগ্রেস ও টিআরএস একই মুদ্রার দুইদিক। দুইটি দলই পরিবারতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাসী। দুইটি দলই সংখ্যালঘুদের তোষণ করে চলেছে। এরা ভোটব্যাঙ্ক রাজনীতিতে বিশ্বাসী। এই দুইটি দলের অভ্যন্তরে কোনও গণতন্ত্র নেই। কে চন্দ্রশেখর রাও রাজনৈতিক জীবন শুরু করেছিলেন কংগ্রেসে। সেই আদর্শে চলে তিনি তেলেঙ্গানাকে ধ্বংস করে ছেড়েছেন। তাঁর মতো ব্যক্তি ক্ষমতায় ফের এলে রাজ্যকে ১০০ শতাংশ ধ্বংস করে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *