BRAKING NEWS

গুজরাটে ভিন রাজ্যে শ্রমিকদের উপর হিংসার ঘটনায় কংগ্রেসের নিন্দায় সরব মুখ্যমন্ত্রী বিজয় রুপানি

আহমেদাবাদ, ৯ অক্টোবর (হি.স.) : গুজরাটে ভিন রাজ্য থেকে আসা শ্রমিকদের উপর হিংসা নিয়ে জোর তরজা শুরু হয়ে গিয়েছে বিজেপি এবং কংগ্রেসের মধ্যে। সোমবার একাধিক ট্যুইট করে এই ঘটনার জন্য পাল্টা কংগ্রেসের নিন্দায় মুখর হলেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি।
ট্যুইটারে মুখ্যমন্ত্রী লেখেন, ভিন রাজ্য থেকে আসা শ্রমিকদের উপর হিংসার ঘটনায় প্রথমে উস্কানি দিয়েছিল কংগ্রেস। যদি কংগ্রেস সভাপতি হিংসা মুক্ত গুজরাট দেখতে চান। তবে নিজের দলীয় কর্মীদের বিরুদ্ধে আগে ব্যবস্থা নিক। কংগ্রেস সভাপতি নির্লজ্জের মতো আচরণ করছে। শুধুমাত্র ট্যুইট করেই দায় এড়াতে পারেন না কংগ্রেস সভাপতি। এই বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা উচিত তার। কিন্তু তিনি কি তা করবেন?
হিংসা মুক্ত গুজরাট প্রসঙ্গে ট্যুইটারে মুখ্যমন্ত্রী লেখেন, রাজ্যবাসীর মধ্যে আস্থা ও বিশ্বাস তৈরি করার জন্য কাজ করে চলেছে রাজ্য সরকার।
উল্লেখনীয়, গত ২৮ সেপ্টেম্বর গুজরাটের সবরকণ্ঠায় বছর ১৪ এক নাবালিকাকে ধর্ষণ করার অভিযোগে গ্রেফতার করা হয় বিহার থেকে আসা এক শ্রমিককে। এরপরই উত্তর গুজরাটের ছয়টি জেলায় হিন্দিবাসী ভিনরাজ্যের শ্রমিকদের উপর হিংসাত্মক হামলার ঘটনা সামনে আসতে থাকে। তার প্রেক্ষিতে সোমবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগেন। এরপরেই পাল্টা এই হিংসায় উস্কানি দেওয়ার জন্য ট্যুইটারে কংগ্রেসের নিন্দায় মুখর হন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি।
গুজরাটে ভিন রাজ্য থেকে আসা শ্রমিকদের উপর হিংসার ঘটনার অভিযোগের আঙ্গুল উঠেছে কংগ্রেস বিধায়ক অল্পেশ ঠাকুরের বিরুদ্ধে। নাবালিকা ধর্ষণ কাণ্ডের ঘটনর পর হিন্দিভাষীদের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্য রাখেন আল্পেশ ঠাকুর। এই সংক্রান্ত একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তার বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে বলতে গিয়ে অল্পেশ ঠাকুর বলেন, আমার বিরুদ্ধে অসত্য অভিযোগ আনা হয়েছে। আমার এবং আমার লোকেদের বিরুদ্ধে কোনওরকম অভিযোগ এখনও দায়ের হয়নি। সত্যের জয় হবে। অন্যদিকে বিহার থেকে আসা শ্রমিকদের রাজ্য ত্যাগ করার বিষয়ে বলতে গিয়ে অল্পেশ ঠাকুর বলেন, ছট পুজোর জন্য বিহার থেকে আসা শ্রমিকেরা নিজ রাজ্যে ফিরে যাচ্ছে। এর সঙ্গে হিংসার কোনও রকমের সম্পর্ক নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *