BRAKING NEWS

অবৈধ অনুপ্রবেশকারীদের দেশে কোনও স্থান নেই, বললেন শাহনওয়াজ হুসেন

নয়াদিল্লি, ৩০ জুলাই (হি.স.) : ভারত কোনও ধর্মশালা নয়। অবৈধ অনুপ্রবেশকারীদের দেশে কোনও স্থান নেই। অসমে প্রকাশিত জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি)-র পূর্নাঙ্গ খসড়া নিয়ে বিরোধীদের সমালোচনার জবাব দিলেন বিজেপির জাতীয় মুখপাত্র তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শাহনওয়াজ হুসেন।

সোমবার অসমে প্রকাশিত জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি)-র পূর্নাঙ্গ খসড়া নিয়ে বিরোধীদের সমালোচনার জবাব দিলেন বিজেপির জাতীয় মুখপাত্র তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শাহনওয়াজ হুসেন। খসড়া তালিকা থেকে ৪০ লক্ষ মানুষের বাদ পড়ায় তিনি বলেন, বিদেশের বহু মানুষ কাজের জন্য আসেন। কিন্তু আইনগত ভাবে তারা দেশের বাসিন্দা হয়ে যেতে পারেন না। অবৈধ অনুপ্রবেশকারীদের দেশে কোনও স্থান নেই। তিনি বলেন, দেশে অনুপ্রবেশের সমস্যা প্রথম থেকেই রয়েছে। একইসঙ্গে তিনি বলেন, ভারত কোনও ধর্মশালা নয়, যে কেউ আসবে আর তার দায় দেশের মানুষকে নিতে হবে।

প্রসঙ্গত, অসমের ২ কোটি ৮৯ লক্ষ ৮৩ হাজার ৬৭৭ নাগরিককে বৈধ বলে লিপিবদ্ধ করা হয়েছে জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি)-তে। আজ ৩০ জুলাই সকাল দশটায় প্রকাশিত হয়েছে বহু প্রতীক্ষিত জাতীয় নাগরিকপঞ্জি নবায়িত পূর্ণাঙ্গ খসড়া। খসড়ায় ২ কোটি ৮৯ লক্ষ ৮৩ হাজার ৬৭৭ নাগরিককে বৈধ হওয়ার বিপরীতে ৪০ লক্ষ ৭ হাজার ৭০৮ জনের নাম অন্তর্ভুক্ত হয়নি। এনআরসি-র জন্য আবেদন করেছিলেন ৩ কোটি ২৯ লক্ষ ৯১ হাজার ৩৮৫ জন। আরজিআই এস শৈলেশ এবং প্রতীক হাজেলা গুয়াহাটির এনআরসি সদর দফতরে সাংবাদিক সম্মেলন করে প্রকাশ করেছেন এনআরসি-র নবায়িত খসড়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *