BRAKING NEWS

কার্গিল বিজয় দিবসে সিআরপিএফ বাঙ্কার লক্ষ্য করে গ্রেনেড হামলা জঙ্গিদের, জখম তিন জওয়ান

শ্রীনগর, ২৬ জুলাই (হি.স.) : কার্গিল বিজয় দিবসের দিনেই কাশ্মীরে আক্রান্ত সিআরপিএফ জওয়ানেরা। বৃহস্পতিবার দুপুরের আধা সেনা জওয়ানদের বাঙ্কার লক্ষ্য করে গ্রেনেড ছুঁড়ল জঙ্গিরা।
এদিন ঘটনাটি ঘটে কাশ্মীরের অনন্তনাগ জেলায়। ওই জেলার বিজবেহারার জেরপোরা এলাকায় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের বাঙ্কার লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়ে জঙ্গিরা। শেষ পাওয়া খবর অনুসারে এই হামলায় তিন জন আধা সেনা জওয়ান জখম হয়েছেন। তাঁদের আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অন্যদিকে, এদিনই শ্রীনগর থেকে চার জঙ্গিকে গ্রেফতার করেছে শ্রীনগর পুলিশ। মধ্য কাশ্মীরের ডিআইজি ভি কে বিদরি সাংবাদিকদের জানান, গত ২৫ ফেব্রুয়ারি শ্রীনগরের সৌরায় পুলিশ ছাউনিতে হামলা চালিয়েছিল ওই জঙ্গিরা। হামলায় শহিদ হয়েছিলেন কনস্টেবল ফারুক আহমেদ। তাঁর রাইফেলও ছিনিয়ে পালিয়ে গিয়েছিল আততায়ীরা।
অন্যদিকে এদিন সেনা-জঙ্গি সংঘর্ষে জম্মু-কাশ্মীরের কুপওয়ারায় নিকেশ হয়েছে এক জঙ্গি। এদিন সকালে গোপন সূত্রে জাানা গিয়েছে, কুপওয়াড়া জেলার হান্দোয়ারার চওক সুগন এলাকায় কমপক্ষে তিন জঙ্গির লুকিয়ে থাকার খবর পেয়ে অভিযান চালিয়েছিল সেনা এবং পুলিশ। বাহিনীকে এগোতে দেখে গুলি চালায় জঙ্গিরা। বাহিনী তৎক্ষণাৎ পাল্টা জবাব দেয়। এলাকা ঘিরে ফেলে গুলির লড়াই শুরু হলে এক জঙ্গি খতম হয়।
উল্লেখ্য, ১৯৯৯ সালের ২৬ জুলাই কারগিল যুদ্ধের বিজয়লাভ করে ভারতীয় সেনা। সেই কারণে দিনটিকে বিজয় দিবস হিসেবে পালন করা হয়ে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *