BRAKING NEWS

কংগ্রেসকে ‘বেল-গাড়ি’ বলে কটাক্ষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

জয়পুর, ৭ জুলাই (হি.স.): জয়পুরে জনসভার থেকে কংগ্রেসের নিন্দায় মুখর হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কংগ্রেসের একাধিক নেতার জামিনে থাকা নিয়ে শনিবার রাজস্থানের জয়পুরে এক জনসভার থেকে কংগ্রেসকে ‘বেল-গাড়ি’ বলে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী ।
শনিবার রাজস্থানের জয়পুরে ২১০০ কোটি টাকার পরিকাঠামো প্রকল্পের ভিত্তিপ্রস্তরের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর কেন্দ্র এবং রাজ্য সরকারের প্রকল্প থেকে সুবিধাপ্রাপ্ত প্রায় ২.৫ লক্ষ মানুষের এক সমাবেশে উপস্থিত হন প্রধানমন্ত্রী । ওই সমাবেশ থেকে কংগ্রেসকে তীব্র ভাষায় আক্রমণ করেন নরেন্দ্র মোদী। কংগ্রেসের একাধিক নেতার জামিনে থাকা নিয়ে জনসভার থেকে কংগ্রেসকে ‘বেল-গাড়ি’ বলে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী ।
এদিন প্রধানমন্ত্রী বলেন, ‘আজকাল কংগ্রেসকে কিছু লোক ‘বেল-গাড়ি’ বলে ডাকছে। কংগ্রেসের কয়েকজন প্রভাবশালী নেতা এখন জামিনে বা বেইলে রয়েছেন।’ প্রসঙ্গত আইএনএক্স মিডিয়া ও এয়ারসেল-ম্যাক্সিস মামলায় অভিযুক্ত প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদম্বরম এখন জামিনে মুক্ত রয়েছেন। পাশাপাশি সুনন্দা পুষ্কর হত্যা মামলায় জামিন পেয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও বর্তমানে লোকসভা সাংসদ শশী থারুর । কংগ্রেসের দুই হেভিওয়েট নেতার জামিনে থাকার প্রসঙ্গটি এদিন নিজের বক্তৃতায় তুলে ধরেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
সেইসঙ্গে উন্নয়ন প্রসঙ্গ তুলে বিরোধীদের নিন্দায় সরব হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, কিছু মানুষ রয়েছেন যারা ভাল কাজের প্রশংসা কোনও দিন করেন না। সেই ভাল কাজগুলি কেন্দ্র করুক বা রাজস্থানের মুখ্যমন্ত্রী রাজেজি করুক। বিভিন্ন প্রকল্প থেকে যারা সুবিধা পাচ্ছে তাদের আনন্দটা দেখা উচিত। এক ধরণের শ্রেণী রয়েছে যারা প্রধানমন্ত্রী মোদী ও তার কাজের নাম শুনলে বিরক্ত প্রকাশ করে। আমাদের একটা লক্ষ্য তা হল উন্নয়ন। যে ভাবে এই অনুষ্ঠানটি জয়পুরে আয়োজন করা হয়েছে তা প্রশংসনীয়। আমাদের লক্ষ্য সবাইকে নিয়ে সবার জন্য উন্নয়ন সাধন করে চলা।
রাজ্যের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের প্রশংসা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ভুলে যাবেন না ২০১৩ সালে কঠিন সময়ে রাজ্যের হাল ধরেন বসুন্ধরা রাজেজি। যখন তিনি শপথ নেন রাজ্যের প্রশাসনিক ব্যবস্থা নড়বড়ে ছিল। দায়িত্ব নিয়ে কর্মসংস্কৃতির পরিবর্তন আনেন তিনি।
কেন্দ্রীয় সরকারের সাফল্য তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, রাজস্থানের উন্নয়নের জন্য কেন্দ্র এবং রাজ্য সরকার একযোগে কাজ করে চলেছে। আমাদের কর্মপন্ধতিতে কোনও কিছু আটকে থাকে না, কোনও কিছু পড়ে থাকে না এবং হারিয়ে যায় না। দলিত, কৃষক, মহিলা, অনগ্রসর শ্রেণী আমাদের প্রকল্প থেকে উপকার পাচ্ছে। নিজের বক্তৃতায় রাজস্থানের ঐতিহ্যশালী ইতিহাস তুলে ধরেন তিনি। প্রধানমন্ত্রীর জয়পুর সফর উপলক্ষ্যে নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *