BRAKING NEWS

কাশ্মীর প্রসঙ্গে চিদম্বরমের মন্তব্য ঘিরে ব্যাকফুটে কংগ্রেস

নয়াদিল্লি, ২৯ অক্টোবর(হি.স) :প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা কংগ্রেসনেতা পি চিদম্বরমের মন্তব্য ঘিরে রাজনৈতিক বিতর্কের মুখে দেশের প্রধান বিরোধী কংগ্রেস। গত শনিবার কাশ্মীরে কেন্দ্রের মধ্যস্থতাকারী নিয়োগের বিরোধীতা করে চিদম্বরম বলেন জম্মু ও কাশ্মীরে কেন্দ্রীয় সরকার মধ্যস্থতাকারী নিয়োগ করে আদতে রাজ্যের সাধারণ মানুষের ‘আজাদি’ দাবিকে অবদমিত করতে চাইছে। তিনি বলেন এই নিয়োগের ফলে ‘আজাদির’ বিষয় থেকে দৃষ্টিকোণ ঘোরাতে চাইছে বিজেপি। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্যের জেরেই সমালোচনার মুখে পড়েছে কংগ্রেস। ড্যামেজ কন্ট্রোল করতে চিদম্বরণের মন্তব্য থেকে দূরত্ব বজায় রাখতে চাইছে কংগ্রেস।
কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজনওয়ালা রবিবার জানিয়েছেন কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ। ভারতীয় সংবিধানের মধ্যে থেকে কাশ্মীর সমস্যা সমাধান হতে পারে বলে তিনি আশা প্রকাশ করেছেন। পাশাপাশি কাশ্মীর প্রসঙ্গে পি চিদম্বরনের মন্তব্যকে ব্যক্তিগত, দলের নীতির সঙ্গে তার কোন সংযোগ নেই বলে সাংবাদিক সম্মেলনে দাবি করেছেন রণদীপ সিং সুরজনওয়ালা। অন্যদিকে বিজেপির তরফ থেকে দাবি করা হয়েছে দেশকে ভাগ করতে চাইছে কংগ্রেস। কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগে বলেছেন, কংগ্রেসের এই মন্তব্য দেশের স্বার্থবিরোধী। স্পর্শকাতর বিষয়ে কংগ্রেসের খুব গুরুত্বপূর্ণ নেতার এই মন্তব্য আদতে কংগ্রেস দলেরই বক্তব্য বলে দাবি করেছেন তিনি। এই বিষয়ে চিদম্বরণের কাছে জবাবাদিহি চেয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।
উল্লেখ্য গত সপ্তাহে প্রাক্তন গোয়েন্দা প্রধান দীনেশ্বর শর্মাকে কাশ্মীর সমস্যার সমাধানের জন্য মধ্যস্থতাকারী হিসেবে নিয়োগ করে কেন্দ্র। অন্যদিকে কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজনওয়ালা পাল্টা বিজেপির বিরুদ্ধে তোপ দেগে জানিয়েছেন, কেন্দ্রে ৪১ মাসের বিজেপি শাসনে কাশ্মীরের অবস্থা অনেক বেশি অবনতি হয়েছে। কিন্তু তার আগে ১০ বছরের ইউপিএ জমানায় কাশ্মীরের অবস্থা অনেক বেশি ভাল ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *