BRAKING NEWS

ঘূর্ণিঝড়ে প্রশান্ত মহাসাগরে তলিয়ে গেল পণ্যবাহী জাহাজ, নিখোঁজ ১১ ভারতীয় নাবিক

নয়াদিল্লি, ১৪ অক্টোবর (হি.স.) : বিধ্বংসী ঘূর্ণিঝড়ের কবলে পড়ে তলিয়ে গেল পণ্যবাহী জাহাজ। মাঝসমুদ্রে ঝড় ওঠায় ফিলিপিন্সের কাছে প্রশান্ত মহাসাগরেই ডুবে যায় জাহাজটি। দুর্ঘটনার পর নিখোঁজ ১১ জন ভারতীয় নাবিক।
শুক্রবার ফিলিপিন্সের জাহাজডুবির ঘটনাটি জানায় জাপানের উপকূলরক্ষী বাহিনী। এমারেল্ড স্টার নামে জাহাজটির ওজন প্রায় ৩৩,২০৫ টন। গভীর রাতের দিকে একটি বিপদসংকেত আসে জাহাজটি থেকে। ফিলিপিন্সের উত্তর দিক থেকে ২৮০ কিলোমিটার পূর্বে যাচ্ছিল। ওই এলাকায় আরও তিনটি জাহাজও ছিল। দুর্ঘটনার পর ১৫ জনকে উদ্ধার করা হয়। কিন্তু ১১ জন ভারতীয় কর্মী এখনও পর্যন্ত নিখোঁজ। জাপানের উপকূলরক্ষী বাহিনীর তরফে বলা হয়েছে, ঝড়ের কবলে পড়ে সলিলসমাধি ঘটেছে জাহাজটির। বিপদসংকেত অনেক দেরিতে এসে পৌঁছানোয় উদ্ধারকারী দল সময়মত পৌঁছতে পারেনি। ইতিমধ্যে উদ্ধারকার্যে দু’টি তল্লাশি নৌকা ও তিনটি বিমান পাঠানো হয়েছে। কিন্তু প্রবল ঘূর্ণিঝড়ের মাঝে দুর্ঘটনাগ্রস্ত জাহাজটিকে শনাক্ত করে ভারতীয় কর্মীদের তল্লাশি প্রায় অসম্ভব হয়ে পড়েছে বলেই জানায় উপকূলরক্ষী বাহিনী।
ডুবে যাওয়া জাহাজে ২৬ জন ভারতীয় নাগরিক ছিলেন। ইতিমধ্যে নিখোঁজ ভারতীয়দের নামের তালিকা প্রকাশ করেছে বিদেশমন্ত্রক। জাপান, ফিলিপিন্স ও চিনের ভারতীয় দূতাবাসগুলো পরিস্থিতির উপর নজর রাখছে বলেও জানায় বিদেশমন্ত্রক।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *