BRAKING NEWS

র‌্যাগিংয়ের অভিযোগ, ২২জন পড়ুয়াকে সাসপেন্ড করল আইআইটি কানপুর

কানপুর, ১০ অক্টোবর (হি.স.) : এক সঙ্গে ২২জন পড়ুয়াকে সাসপেন্ড করল শিক্ষা প্রতিষ্ঠান আইআইটি কানপুর| র‌্যাগিংয়ের অভিযোগে স্বনামধন্য এই শিক্ষা প্রতিষ্ঠানের এই ২২ পড়ুয়াকে সাসপেন্ড করা হয় |
জানা গিয়েছে, গত ২০ আগস্ট, প্রায় ৩০ জন জুনিয়র পড়ুয়া ৫০ জন সিনিয়রের বিরুদ্ধে প্রতিষ্ঠানের ছাত্র-বিষয়ক ডিনের কাছে অভিযোগ দায়ের করে। তাদের অভিযোগ, সিনিয়রা জুনিয়রদের পোশাক খুলিয়ে অন্য জুনিয়রের সঙ্গে বিভিন্ন আপত্তিকর কাজ করতে বাধ্য করেছে।শুধু তাই নয়, র্যা গিংয়ের ওই প্রক্রিয়া মোবাইল ফোনে রেকর্ড করে তা বিভিন্ন সোশ্যাল মিডিয়া গ্রুপে ছড়িয়ে দেওয়া হয় বলেও অভিযোগ।
আইআইটি-কানপুরের সর্বোচ্চ সিদ্ধান্ত-নির্ধারণকারী সেনেট ২২ জনকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেয় । এর মধ্যে ১৬ জনকে তিন বছরের জন্য এবং ৬ জনকে ১ বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে।সকলের বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ প্রমাণিত হয়েছে বলে জানা গিয়েছে।
আইআইটি-কানপুরের ডেপুটি ডিরেক্টর মণীন্দ্র অগ্রবাল জানান, যে অভিযোগ উঠেছে, তা অত্যন্ত গুরুতর। র‌্যাগিংয়ের অভিযোগ প্রমাণিত হয়েছে। মণীন্দ্র জানিয়ে দেন, সাসপেন্ড হওয়া পড়ুয়ারা ক্ষমার আবেদনও করতে পারবে না। একমাত্র সাসপেনসনের মেয়াদ শেষ হওয়ার পর ফের তারা ভর্তি হতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *