BRAKING NEWS

দিল্লিতে অধীর, ঋতব্রতর সঙ্গে বৈঠক করলেন মুকুল রায়

কলকাতা, ৭ অক্টোবর, ( হি.স.): শনিবার দিল্লিতে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরির সঙ্গে বৈঠক করলেন মুকুল রায়। এদিন দুপুরে প্রায় দু ঘণ্টা তাদের মধ্যে বৈঠক হয়। প্রধানত আগামী দিনে তাদের কর্মসূচি কি হবে তাই নিয়েই বৈঠকে আলোচনা হয়েছে বলে জানা গেছে। এদিকে আজ সাত সকালেই মুকুল রায়ের সাউথ অ্যাভিনিউয়ের বাড়িতে হাজির হন সি পি এম থেকে বহিষ্কৃত সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধায়। তিনি প্রায় মুকুল রায়ের সঙ্গে ঘন্টা খানেকের বেশি সময় ধরে কথাবার্তা বলেন। তাঁরা কি ভাবে আগামী পন্থা ঠিক করবেন, তাই নিয়েই আলোচনা হয়। আগামী দশ অক্টোবরই মুকুল রায়ের সাংসদ পদ থেকে ইস্তফা দেবার কথা। আবার দু একদিনের মধ্যেই তিনি বি জে পি-র সাংগঠনিক সম্পাদক রামলালের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গেছে।
সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার কথা আগেই ঘোষণা করেছেন । পুজোর পরই সেই পদ ছেড়ে দেওয়ার কথা বলেছেন তিনি। পুজো শেষ। এখন তাঁর কথা রাখার পালা। এই পরিস্থিতিতে শুক্রবার রাত ৯টা ১৫-র বিমানে দিল্লির উদ্দেশে পাড়ি দেন মুকুল রায়। রাতেই তিনি বি জে পি-র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রামলালের সঙ্গে টেলিফোনে কথা বলেন । রামলালের সঙ্গে বৈঠকেও বসার কথা তার । রাজনৈতিক মহলের মতে, কথা রাখতে চলেছেন মুকুল রায়। অর্থাৎ সাংসদ পদ থেকে ইস্তফা দিতে চলেছেন।
দল তাঁকে ৬ বছরের জন্য সাসপেন্ড করেছে । তিনিও দলের কার্যকরি সমিতি থেকে ইস্তফা দিয়েছেন। পুজোর পর দলের সঙ্গে বাকি সংস্পর্শও ছিন্ন করার কথা তাঁর । সেইমতোই ক্রমাগত দলের সঙ্গে দূরত্ব বাড়িয়ে চলেছেন। দলও সমঝোতার কথা ভাবেনি। এদিকে, পুজোর পর বি জে পি-র সদর দফতরে মিষ্টির প্যাকেট পাঠিয়েছেন তিনি। সেকথা জানান রাজ্য বি জে পি -র সভাপতি দিলীপ ঘোষ। শুধু তাই নয়, তাঁর পাঠানো মিষ্টি খান রাজ্য বি জে পি -র সদস্যরা। রাজনৈতিক মহলের মতে, এই ঘটনা থেকে বি জে পি -র সঙ্গে তাঁর সুসম্পর্কের বার্তাই দিচ্ছে। তাঁর বি জে পি তে যোগ দেওয়ার সম্ভাবনাই বেশি। যদিও তার তৈরী জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেসকে সক্রিয় করার বিষয়েও রাজনৈতিক মহলে আলোচনা চলছে । রাজনৈতিক মহলের মতে, এই পরিস্থিতিতে মুকুলের দিল্লি যাত্রা মানে তিনি দলের সঙ্গে কথামতো সব সম্পর্ক শেষ করতে চলেছেন ।
অন্যদিকে, তৃণমূল ছাড়লেন মুকুল রায় ঘনিষ্ঠ পার্থসারথি পাত্র ওরফে পানু। তিনি উত্তর ২৪ পরগনা জেলার জগদ্দল ও নৈহাটির গ্রামীণ মৎস্য বিভাগের কর্মাধ্যক্ষ । ফলে ধীরে ধীরে মুকুল রায়ের অনুগামীরা তৃণমূল ছাড়তে চলেছেন । তারা এখন বি জে পি-তে পা বাড়ানোর পথে । ইতিমধেই অনেকে বি জে পি-তে যোগ দিয়েছেন । বাকিদের বি জে পি –তে যাওয়া এখন শুধু সময়ের অপেক্ষা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *