BRAKING NEWS

পাকিস্তান এখন টেরোরিস্তান, রাষ্ট্রসঙ্ঘে দাবি ভারতের

নিউ ইর্য়ক, ২২ সেপ্টেম্বর (হি.স.): রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সম্মেলনে সন্ত্রাসবাদ প্রসঙ্গে নজিরবিহীন ভাবে পাকিস্তানকে আক্রমণ করল ভারত। বিগত কয়েক দশক ধরে পাকিস্তানের মদতে কাশ্মীরসহ ভারতের একাধিক জায়গায় সন্ত্রাসবাদীরা হিংসাত্মক কার্যকলাপ চালিয়েছে। অতি সম্প্রতি কাশ্মীরে অস্থিরতার জন্য যে পাকিস্তান দায়ী সেই বিষয়ে গোটা বিশ্বকে ওয়াকিবহাল করতে রাষ্ট্রসঙ্ঘে ভারতীয় প্রতিনিধি ইনাম গম্ভীর জানিয়েছেন ‘পাকিস্তান এখন টেরোরিস্তানে রূপান্তর হয়েছে’ সম্মেলনে তিনি জানান, আন্তর্জাতিক সন্ত্রাসবাদকে মদত দেওয়ার জন্য পাকিস্তান সন্ত্রাসবাদীদের তৈরি করছে এবং গোটা বিশ্বে অস্থির পরিবেশ তৈরি করার লক্ষ্যে সন্ত্রাসবাদীদের রফতানিও করছে।
মোল্লা ওমর ও ওসামা বিন লাদেনের প্রসঙ্গ টেনে ইনাম গাম্ভীর জানান পাকিস্তান এখন সন্ত্রাসবাদীদের মুক্তাঞ্চলে রূপান্তর হয়েছে। বিশ্বের কুখ্যাত সন্ত্রাসবাদীরা পাকিস্তানে নির্বিঘ্নে বসবাস করছে। পাকিস্তানের প্রাশস তাদের রাজনীতিতে শামিল করে পুনর্বাসন দিচ্ছে বলে তিনি জানান।
অন্যদিকে গণতন্ত্র ও মানবাধিকার প্রসঙ্গে পাকিস্তানকে কটাক্ষ করে ভারতীয় প্রতিনিধি ইনাম গাম্ভীর বলেন গণতন্ত্র ও মানবাধিকারের দিক থেকে পাকিস্তান পুরোপুরি ব্যর্থ। তাই তদের মুখে গণতন্ত্র ও মানবাধিকারের রক্ষার কথা মানায় না। পাশাপাশি পাকিস্তানকে সতর্ক করে দিয়ে তিনি বলেন কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ ছিল, আছে এবং থাকবে। পাকিস্তান যতই সন্ত্রাসবাদীদের মদত দিক না কেন, তারা ভারতে অখন্ডতাকে কোনদিন ধ্বংস করতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *