BRAKING NEWS

গুরমিতের প্রধান কার্যালয়ে শুক্রবার তল্লাশি অভিযান চলছে

সিরসা, ৮ সেপ্টেম্বর (হি.স) হরিয়ানার সিরসা ডেরা সচ্চা সোধার প্রধান কার্যালয়ে তল্লাশি অভিযান চালাচ্ছে হরিয়ানা ও পাঞ্জাব পুলিশের যৌথ বাহিনী। শুক্রবার সকাল থেকে এই অভিযান চলছে। সুত্র থেকে জানা যাচ্ছে আই অভিযান আগামী এক সপ্তাহ ধরে চলবে। সিবিআই এর বিশেষ আদালত ধর্ষণকান্ডে দোষী সাব্যস্ত হওয়া ডেরা সচ্চা সোধার প্রধান গুরমিত রাম রহিমকে ২০ বছরের সাজা দিয়েছে। এই তল্লাশি অভিযান চালানোর জন্য পুলিশের বোম্ব স্কোয়াডকে ওই কার্যালয়ে মতায়ন করা হয়েছে। এছাড়াও তল্লাশি অভিযানকে পূর্ণরুপে সফল করে তুলতে পুলিশ কুকুরও আনানো হয়েছে।
সূত্র থেকে জানা যাচ্ছে ওই কার্যালয়ে মানুষের কঙ্কাল পাওয়া যেতে পারে। বৃহস্পতিবার বিশেষ তদন্তকারী দল তাদের তদন্তে দাবি করেছে যে গুরমিত অশান্তি ছড়ানোর জন্য পাঁচ কোটি টাকা ব্যায় করেছিল। ডেরা সচ্চার শাখা প্রধান চমকউর সিং গত ২৮ শে আগস্ট থেকেই নিখোঁজ। তার বিরুদ্ধে অভিযোগ যে তিনি ওই টাকা গুরমিতের কথায় অনুগামীদের দিয়েছিলেন এই হিংসা ছড়ানোর জন্য।
অন্যদিকে ডেরা সচ্চা সোধার মুখপাত্র ডেরা অনুগামীদের আবেদন করেছেন যে তল্লাশি অভিযানের সময় যেন পুলিশকে কোন রকম বাঁধা দেওয়া না হয়। ডেরা আর্থিক আয়ে কোন অনিয়ম আছে কিনা বা আর্থিক লেনদেন খতিয়ে দেখার জন্য ১০০ জন ব্যাঙ্ক আধিকারিকদেরও আই তল্লাশি অভিযানে সামিল করা হয়েছে।
প্রায় ৮০০ একর জমির উপর ডেরা সচ্চা সোধার আই বিলাসবহুল আশ্রম বা কার্যলয় যেন আমোদ ও প্রমোদের সেরা নির্দশন। এখানে গুরমিত রাম রহিম তাজ মহলের মতো দেখতে ভবন বানিয়েছেন। আইফেল টাওয়ার তৈরি করিয়েছেন। পাশাপাশি ডিসনি ল্যান্ডের প্রতিরুপও তিনি তৈরি করিয়েছেন। এখানে আছে বিলাসবহুল শপিং মল থেকে শুরু করে ফুড কোর্টও আছে। সবই তল্লাশি করবে পুলিশের যৌথ বাহিনী। সূত্র থেকে জানা যাচ্ছে গুরমিতের রহস্যময় গুহা থেকে কি উদ্ধার করা হয় সেদিকেই নজর পুলিশ প্রশাসনের।
৮০০ একর জমির উপর এই আশ্রমের বহু দরজা ও আলমারির তালা ভাঙ্গার জন্য ২২ জন কামারকে ডাকা হয়েছে। তাদেরকেও এই তল্লাশি অভিযানে শামিল করা হবে। এছাড়াও ওই কার্যালয়ে খনন কাজ চালানোর জন্য জেসিবির এক্সাভেটরদেরও সঙ্গে নেওয়া হয়েছে। পাশাপাশি অনন্ত তিনটি ট্রাক্টটরও আনানো হয়েছে।
শুক্রবার তল্লাশি অভিযান চালানোর আগে বৃহস্পতিবার অবসরপ্রাপ্ত বিচারক এ.কে পাওয়ার, তদন্তকারী সংস্থা, পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা একযোগে এই তল্লাশি অভিযান চালানোর জন্য রুপরেখা তৈরি করেন। পাঞ্জাব ও হরিয়ানা পুলিশের যৌথ বাহিনী যাতে সুষ্টভাবে এক সপ্তাহ ধরে তল্লাশি অভিযান চালাতে পারে তার জন্য ৪১ কোম্পানি সিআরপিএফ বাহিনী মোতায়ন করা হয়েছে ওই অঞ্চলে মতায়ন করা হয়েছে। পাশাপাশি এই তল্লাশি অভিযানের নেতৃত্ব দিচ্ছেন অবসরপ্রাপ্ত বিচারক এ.কে পাওয়ার। গোটা সিরসা জুড়ে কারফিউ জারি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *