BRAKING NEWS

ঋতব্রত ও গৌতম দেবের বিরুদ্ধে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় কমিটি, জানালেন ইয়েচুরি

নয়াদিল্লি, ৮ সেপ্টেম্বর (হি.স.) : দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে অভিযুক্ত রাজ্যসভার সাংসদ ঋতব্রত ব্যানার্জির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে সিপিএম কেন্দ্রীয় কমিটি। শুক্রবার দলের দু’দিনব্যাপী পলিটব্যুরো বৈঠকের শেষে এই কথা জানিয়েছেন সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। দলের অপর নেতা রাজ্যের প্রাক্তন মন্ত্রী গৌতম দেবের বিরুদ্ধে যে সমস্ত অভিযোগ উঠেছে, তা নিয়েও সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব নেবে কেন্দ্রীয় কমিটি। অক্টোবরে বসবে কেন্দ্রীয় কমিটির বৈঠক।

এছাড়া আগামী বছরের এপ্রিলে অাসন্ন পার্টি কংগ্রেসের বিষয়েও বিস্তারিত আলোচনা হয়েছে পলিটব্যুরোর বৈঠকে। অাগামী ১৮ থেকে ২২ এপ্রিল হায়দরাবাদে অনুষ্ঠিত হবে সিপিএমের পার্টি কংগ্রেস। পার্টি কংগ্রেসে পেশের জন্য রাজনৈতিক প্রস্তাবের খসড়া তৈরি শুরু হয়ে গিয়েছে।

উল্লেখ্য, বিশাখাপত্তনমে গত পার্টি কংগ্রেসে কংগ্রেস ও বিজেপির থেকে সমদূরত্ব বজায় রাখার নীতি নিয়েছিল সিপিএম। দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে সেই সমদূরত্বের নীতিই বজায় থাকবে, নাকি বিজেপি বিরোধী জোটে শামিল হওয়ার দিকে ঝোঁকা উচিত হবে, সেই প্রশ্নের উত্তর খুঁজতে হবে দলকে। তবে এর মধ্যে আগামী নভেম্বরে বিভিন্ন ট্রেড ইউনিয়ন ফেডারেশনের ডাকে তিনদিনব্যাপী সংসদ অবরোধের কর্মসূচিকে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছে সিপিএম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *