BRAKING NEWS

গুজরাটে গত দশদিনে সাতজন কংগ্রেস বিধায়ক যোগ দিল বিজেপিতে

জামনগর, ২ সেপ্টেম্বর (হি.স): গুজরাটে গত দশদিনে কংগ্রেসের সাত জন বিধায়ক রাজ্যের বিরোধীদল কংগ্রেস ত্যাগ করে রাজ্যের শাসকদল বিজেপিতে যোগ দিল। এই তালিকার সর্বশেষ সংযোজন প্রাক্তন কংগ্রেসে বিধায়ক রাঘবজি প্যাটেল। শুক্রবার তিনি আনুষ্ঠানিকভাবে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন। আগস্ট মাসে অনুষ্ঠিত হওয়া হাইভোল্টেজ রাজ্যসভা নির্বাচনের সময় তিনি সোনিয়া গান্ধীর ব্যক্তিগত সচিব আহমেদ প্যাটেলের বিপক্ষে ভোট দেন।
শুক্রবার গুজরাটের জামনগরে মুখ্যমন্ত্রী বিজয় রুপানি ও রাজ্য বিজেপি সভাপতি জিতুভাই ভাঘানির উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দিলেন গুজরাট কংগ্রেসের বর্ষীয়ান এই নেতা। কংগ্রেসের যোগ দিয়েই রাঘবজি প্যাটেল দাবি করেন যে ২০১৫ প্যাটেল সংরক্ষণের আন্দোলনে কংগ্রেসের হাত ছিল। এমনকি কংগ্রেসের কিছু নেতা এই আন্দোলনে সরাসরি যুক্ত হয়েছিল। রাজ্যের শাসক দল বিজেপি এই অভিযোগ অনেকদিন ধরেই করে আসছিল ।উল্লেখ্য রাঘবজি প্যাটেল জামনগর বিধানসভা কেন্দ্র থেকে জিতে কংগ্রেস বিধায়ক হয়েছিলেন।
ওই অনুষ্ঠানে রাঘবজি বলেন যে তিনি নিজে প্যাটেল আন্দোলনে যুক্ত ছিলেন। এমনকি তিনি আন্দোলনকারীদের উস্কানি দিয়েছিলেন বলেও স্বীকার করেন নেন। তিনি আশা প্রকাশ করেছেন যে রাজ্যের সংরক্ষণ সমস্যার সমাধান রাজ্য সরকার করবে। পাশাপাশি তিনি রাজ্যের শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থার উন্নতির জন্য বিজেপির সরকারের কাছে অনুরোধ করে।
রাঘবজি প্যাটেল ছাড়াও আর যেসব কংগ্রেস বিধায়ক গত ১০ দিনে বিজেপিতে যোগ দিয়েছেন তারা হলেন অমিত চৌধুরী, রামসিং পারমার, মানসিং চৌহান, কারামশি প্যাটেল, সিকে রাউলজি, ধর্মেন্দ্র জাদেজা। উল্লেখ্যযোগ্য বিষয় হল কংগ্রেস থেকে ৮ ই আগস্টের আগে বা পরে এখনও পর্যন্ত ১৩ বিধায়ক বিজেপিতে যোগ দিয়েছে। আর এদের প্রত্যেকেই রাজ্যের প্রাক্তন কংগ্রেস নেতা শঙ্করসিং ভাগেলার অনুগামী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *