BRAKING NEWS

বৃষ্টিকে উপেক্ষা করে শারদোৎসবের খুঁটিপুজোয় মাতল পুজো কমিটিগুলি

কলকাতা, ২ জুলাই (হি.স.) : বাকি আর মাত্র আড়াই মাস।মন্ত্রী -তারকাদের উপস্থিতিতে খুঁটিপুজো করে শারদোৎসবের প্রস্তুতি শুরু করে দিল বারোয়ারি পুজো কমিটির উদ্যোক্তারা। রবিবার শহরজুড়ে বৃষ্টিকে উপেক্ষা করে খুঁটিপুজোয় মাতলেন দক্ষিণ কলকাতা সার্বজনীন দুর্গাপুজো কমিটি, ৬৪ পল্লী, নবারুণ সংঘ সহ বড় থেকে ছোট বারোয়ারি পুজো উদ্যোক্তরা ।
রবিবার দক্ষিণ কলকাতা সার্বজনীন দুর্গাপুজো কমিটি খুঁটি পুজোর মাধ্যমে তাদের পুজোর সূচনা করে দিল। উপস্থিত ছিলেন দক্ষিণ কলকাতার সাংসদ সুব্রত বক্সী, পুজো কমিটির সম্পাদক সন্দীপ বক্সী, অভিনেত্রী কণীনিকা ব্যানার্জি সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা। অনুষ্ঠানে সাংসদ সুব্রত বক্সী জানান, ‘প্রচলিত খুঁটিপুজোর মাধ্যমে মা দুর্গার আরাধনার সূচনা হল।’
দুর্গা পুজোর প্রস্তুতি খুঁটিপুজোকে কেন্দ্র করে রবিবার সকালে দক্ষিণ কলকাতার ৬৪ পল্লীর পুজা প্রাঙ্গনে ছিল সাজ সাজরব। খুঁটিপুজোর শুভ অনু্ষ্ঠানে উপস্থিত ছিলেন পুর ও নগরন্নোয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চ্যাটার্জি, মেয়র পারিষদ দেবাশিস কুমার। প্রতি বছরের মত এবারও চমক থাকবে বলে দাবি পুজো উদ্যোক্তাদের।
একই দিনে দুর্গাপুজোর প্রস্তুতি পর্ব শুরু দিল খিদিরপুরের ২৫ পল্লী পুজা কমিটি। খুঁটিপুজোতে উপস্থিত ছিলেন এলাকার পুর প্রতিনিধি, রাজ্যের পুর ও নগরন্নোয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম সহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ।
বেহালা এলাকার রায় বাহাদুর রোডের নবারুণ সংঘের দুর্গাপুজো ৫০ বছরে পা দিল। বড় পুজোর সঙ্গে পাল্লা না দিলেও দর্শকদের কাছে বাড়তি আকর্শন থাকে নবারুণ সংঘের থিমে। রবিবার সকালে বৃষ্টিকে উপেক্ষা করে খুঁটি পুজোর আয়োজন করেছিল। এই অনুষ্ঠান এলাকার পুরুষের পাশাপাশি মহিলাদের যোগদান করতেও দেখা যায়। প্রকৃতির ভারসাম্য বজায় রাখতে গাছের যত্ন করা দরকার, এই ভাবনাকে ফুটিয়ে তুলবে বলে দাবি পুজো উদ্যোক্তাদের। খুঁটি পুজোর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরো ১৩-র চেয়ারম্যান সুশান্ত ঘোষ, টলিউড অভিনেতা দীপ মাইতি সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *