BRAKING NEWS

শাকসবজির অগ্নিমূল্য কৃষি প্রধান কল্যাণপুরেও

কল্যাণপুর, ২৬ অক্টোবর : গোটা রাজ্যের বিভিন্ন জায়গায় সাধারণ মানুষ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর ঊর্ধ্ব মূল্যের যন্ত্রণার পাশাপাশি নিত্য প্রয়োজনীয় শাক সবজির অগ্নি মূল্যের পরিপ্রেক্ষিতে রীতিমতো হিমশিম খাচ্ছেন। একই রকম ছবি কৃষি প্রধান কল্যাণপুরেও। 

উল্লেখ্য, কল্যাণপুর এবং কল্যাণপুর সন্নিহিত জনপদ গুলোর একটা বিরাট অংশের মানুষ কোন না কোন ভাবে কৃষির সাথে যেমন যুক্ত। ঠিক একই রকমভাবে সংশ্লিষ্ট এলাকায় বছরের প্রতিটা সময় নানান প্রকারের শাকসবজির উৎপাদন হয়ে থাকে যা কল্যাণপুরের বাইরেও প্রতিনিয়ত রপ্তানি করা হয়। তবে এই সময়ের মধ্যে কল্যাণপুর এলাকার মূল বাজার সহ বিভিন্ন বাজারে শাক-সবজি প্রচন্ড দামে বিক্রি হচ্ছে। কাঁচা মরিচ প্রতি কেজি ৩০০ টাকা দরে বিক্রি হচ্ছে, মিষ্টি কুমুর ৫০/৬০ টাকা কেজি, টম্যাটো ১২০ টাকা কেজি, মুলা গড়ে ২০ টাকা মুঠা, লাও ৬০ থেকে ১০০ টাকা, লত সিম ১০০ টাকা কেজি, ফুল কপি ২০০ টাকা কেজি, বাধা কপি ১০০ টাকা কেজি, পেঁপে ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে, এছাড়াও বিভিন্ন শাকসবজি যেগুলো বাজারে পাওয়া যাচ্ছে সবগুলোই নিম্নবিত্ত এবং মধ্যবিত্তের প্রায় ধরাছোঁয়ার বাইরে। 

বিভিন্ন অংশের ক্রেতা বিক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে সাম্প্রতিক অতীতে শাক সবজির দামে এতটা অগ্নিমূল্য লক্ষ্য করা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *