BRAKING NEWS

মালদায় অসুস্থ শিশুকে অন্য হাসপাতালে পাঠানোর অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা

মালদা, ১৬ অক্টোবর (হি.স.): অসুস্থ শিশুকে অন্য হাসপাতালে পাঠিয়ে দেওয়ার প্রতিবাদে কর্তব্যরত চিকিৎসকের মারধর ও গালিগালাজ করার অভিযোগ উঠেছে রোগীর পরিবারের বিরুদ্ধে। উল্টো দিকে রোগী পরিবার চিকিৎসক ও স্বাস্থ্যকেন্দ্রের বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ উঠল। এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দেয়।

পুরাতন মালদার ভাবুক অঞ্চলের রাঙামাটিয়ার এক বাসিন্দা তাঁর চার বছরের শিশুকে জ্বরের উপসর্গ থাকায় মৌলপুর হাসপাতালে ভর্তি করান। বুধবার সকাল থেকে চিকিৎসাধীন ছিল শিশুটি। শিশুটির বিভিন্ন ধরনের রক্তের নমুনা পরীক্ষাও করা হয়।

পরবর্তীতে চিকিৎসক অসুস্থ এই শিশুকে উন্নত চিকিৎসার জন্য মালদা জেলা হাসপাতালে স্থানান্তরিত করার পরামর্শ দেন।তাই নিয়ে ক্ষোভ উগরে দেন পরিবারের লোকজন। শিশুর এক আত্মীয়র অভিযোগ, তিন-চার দিন ধরে শিশুটি জ্বরে ভুগছিল। স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসা হলে এক ডাক্তারবাবু তাকে সেখানে ভর্তি করে নেন।

অভিযোগ, পরে অন্য এক ডাক্তার শিশুকে পরীক্ষা করতে গেলে তিনি দুর্ব্যবহার করেন। কে ওই শিশুকে ভর্তি করিয়েছে তাই নিয়ে প্রশ্ন তোলেন। তারপরে রিপোর্ট নিয়ে পরিবারের লোকজনকে বাড়ি চলে যেতে বলেন। তিনি ওই শিশুকে অন্য হাসপাতালে নিয়ে যেতে বলেন।

অশান্তি শুরু হলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশকেও রোগীর পরিজনদের হেনস্থার মুখে পড়তে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *